তারিখ : ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাষ্ট্র প্রত্যেকটি নাগরিকের জন্য বাসস্থানের ব্যবস্থা করবেন- মন্ত্রী

রাষ্ট্র প্রত্যেকটি নাগরিকের জন্য বাসস্থানের ব্যবস্থা করবেন-মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
[ভালুকা ডট কম : ১৮ সেপ্টেম্বর]
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, আমাদের সংবিধানে লিখে দিয়ে গেছেন রাষ্ট্র প্রত্যেকটি নাগরিকের বাসস্থানের ব্যবস্থা করবেন। বাড়ি ঘরের ব্যবস্থা করবেন, রাষ্ট্র বাড়ি করে দিতে পারেনা উচ্ছদ করতে আসে। এটা হতে পারেনা। এজন্য দেশ স্বাধীন করিনি। বাংলাদেশের প্রত্যেক ভুমিহীনকে আগামী ৫ বছরে বাড়ী করে দেওয়া হবে।

ঘরবাড়ী উচ্ছেদ নয় বহাল রাখবে। বনও রক্ষা করতে হবে। গাছ লাগিয়ে তা রক্ষা করতে হবে। নতুবা মরুভুমি হবে দেশ। জলবায়ুর কারনে প্রতি বছর ৮০হাজার মানুষ মারা যাচ্ছে। বন ধ্বংস উজার বা নষ্ট করা যাবেনা। বনবিভাগকে বলবো হাজার হাজার গাছ লাগান,কিন্তু কাউকে উচ্ছেদ করে নয়। দালালরা বনের জমিতে প্লট তৈরী করে বিক্রি করছে। মানুষ থাকার জায়গা পায়না  তারা বিক্রি করে। কমিটি করেন বনের জমি প্লট করে বিক্রি করলে শায়েস্থা করতে হবে।

তিনি বলেন, সফল রাষ্ট্র নায়ক দেশ রত্ন শেখ হাসিনা এদশের মানুষের জন্য কি না করেছেন রাস্তাঘাট, স্কুল কলেজ, মসজিদ মাদ্রাসা, ঘরে ঘরে বিদ্যুৎ ,জানুয়ারীর এক তারিখে বই তুলে দেওয়া, আকাশ পথ জয়,বঙ্গবন্ধু সেটেলাইট-১,পানির নিচে রাস্তা, মেট্রোরেল, পদ্মা সেতু, শত শত ফ্লাইওভার হয়েছে ও দেশ খাদ্য স্বয়ংসম্পৃন হয়েছে। ১৬ কোটি মানুষের খাদ্যের অভাব নেই। মন্ত্রী মঙ্গলবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পুর্বচান্দরা বনের অবৈধ স্থাপনা সরিয়ে নিতে মাইকিং করে আতংক সৃষ্টি করার প্রতিবাদে মঙ্গলবার  সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরুক্ত কথাগুলো বলেন।

কালিয়াকৈর উপজেলা ভুমিহীন ও গামেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন  পৌরআওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম তুষার। এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীর,জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সিকদার মোশারফ হোসেন, পৌর আওয়ামীলীগের আহবায়ক আব্দুল ওহাব মিয়া, জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয়, এডভোকেট বেলায়েত হোসেন বাবু, মজিবর রহমান ইয়াছিন, আবুল কাশেম, মফিজুর রহমান লিটন, মাহবুবল আলম বাবুল, হিরু মিয়া, সরকার সানোয়ার হোসেন, নাজমুল হাসান তুহিন প্রমুখ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই