তারিখ : ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় চলাচলের রাস্তা বন্ধ করে জনদুর্ভোগ সৃষ্টির অভিযোগ

নওগাঁয় চলাচলের রাস্তা বন্ধ করে জনদুর্ভোগ সৃষ্টির অভিযোগ
[ভালুকা ডট কম : ২৫ সেপ্টেম্বর]
নওগাঁর সাপাহার উপজেলার গোপালপুর গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে একটি মহল গ্রামের মধ্যে চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিয়ে জন দুর্ভোগ সৃষ্টি করেছে। এ ঘটনার শিকার হয়ে ওই গ্রামের কয়েকটি পরিবার চরম মানবেতর জীবন যাপন করছে।

সূত্রে জানা, বেশ কয়েক বছর ধরে গোপালপুর আদিবাসী পাড়ার বাসিন্দা বিমল উরাও গ্রুপের সাথে একই গ্রামের বাসিন্দা আব্দুল বারিক গ্রুপের মধ্যে বসত বাড়ীর সীমানা ও জমিজমার রেকর্ড সংক্রান্ত বিষয়ে বিরোধসহ আদালতে মামলা চলে আসছে। এরই জের ধরে গত ২৩ সেপ্টেম্বর বিকেলে স্থানীয় এক প্রভাবশালী মহলের মদদে বিমল উরাও তার লোকজন নিয়ে ওই গ্রামে চলাচলের একমাত্র রাস্তায় বাঁশ ও কাঠের খুটি পুতে রাস্তা বন্ধ করে দেয়। যে কারনে ওই রাস্তা দিয়ে বর্তমানে প্রতিদিনের ন্যায় স্থানীয় লোকজনের গোপালপুর মাদ্রাসা মোড়সহ স্কুল মাদ্রাসা গামী, ছাত্র-ছাত্রী, ভ্যান রিক্সা, ট্রলিসহ বিভিন্ন যানবাহন চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

গ্রামের উত্তর প্রান্তের বাসিন্দা আকবর আলী, এমরান আলী, ইউসুফ আলী, আহসান আলী, জেনারুল, আবু সাঈদসহ বেশ কয়েকজন গ্রামবাসী অভিযোগ করে বলেন, তারা প্রায় ৩০-৪০ বছর ধরে ওই রাস্তা দিয়ে চলাচল করে আসছেন। হঠাৎ করে তা বন্ধ করে দেয়ার কারনে বর্তমানে তারা পরিবার পরিজন নিয়ে নিজ বাড়ী থেকে রাস্তায় উঠতে পারছেন না। ওই প্রভাবশালী মহলের ভয়ে এক প্রকার নিজ বাড়ীতে তারা অবরুদ্ধ জীবন যাপন করছে। গ্রামবাসীর চলাচলের একমাত্র রাস্তাটি এভাবে বন্ধ করে দেয়ার ফলে গ্রামের সাধারণ লোকজনের জরুরী প্রয়োজনে বিকল্প পথে চলাচল করতে হচ্ছে। এতে ওই গ্রামের উত্তর প্রান্তের বাসিন্দাদের সাংসারিক কর্মকান্ড চরম ভাবে ব্যাহত হচ্ছে। বিশেষ করে রাস্তায় খুিট পুতে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী মহলের লোকজন ভুক্তভোগীদের চলাচলে ভয় ভিতি সহ বাঁধা প্রদান করছে। ভুক্তভোগী ওই পরিবার গুলো তাদের এ সমস্যার সুষ্ঠ সমাধানে স্থানীয় প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন।

অপর দিকে ওই গ্রামের বিমল উরাও এর সাথে কথা হলে তিনি বলেন, ওদের সাথে আমাদের মামলা চলছে। আমাদের সম্পত্তি তারা জবর দখলে রেখেছে। ওই রাস্তা আমাদের পৈত্রিক সম্পত্তির উপর আছে তাই আমরা তা ঘিরে দিয়েছি। আমাদের সমস্যার সমাধান হলে রাস্তাও ছেড়ে দিব।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই