তারিখ : ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে তাল গাছের বীজ বপন শুরু

নান্দাইলে তাল গাছের বীজ বপন শুরু
[ভালুকা ডট কম : ২৫ সেপ্টেম্বর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার বিভিন্ন এলাকার নদী, পুকুর, খাল ও রাস্তার পাড়ে মাটি ভাঙ্গন রোধে তালগাছের বীজ রোপন অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২৫সেপ্টেম্বর) উপজেলার নান্দাইল ডেউল ডাংরা ভূইয়া একাডেমি উচ্চ বিদ্যালয়ে ছাত্রী দের নিয়ে উপজেলা পর্যায়ের বিভিন্ন অফিসের কর্মকর্তা- কর্মচারী ও শিক্ষকদের নিয়ে এক হাজার তাল বীজ বপন উদ্বোধন করেন সংসদ সদস্য আনোয়রুল আবেদিন খান তুহিন।

উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমাম এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,জাহাঙ্গীরপুর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আবুল কালাম মন্ডল, নান্দাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এবি এম সিরাজুল হক, কৃষি অফিসার মোঃ নাসির উদ্দিন ও স্থানীয় নেতৃবৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমাম বলেন, প্রধান মন্ত্রীর নির্দেশনায় প্রাথমিক ভাবে তাল বীজ বপন অভিযানে উপজেলার মাধ্যমিক পর্যায় ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাধ্যমে সংগৃহীত প্রায় ২৫ হাজার তাল বীজ রোপন করা হবে। পরবর্তিতে প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান গুলো আমাদের অভিযানে সহযোগিতার জন্য নেয়া হবে।

নান্দাইল উপজেলা কৃষি অফিসার নাসির উদ্দিন জানান, বাংলাদেশে সাধারণত দুই ধরনের উদ্ভিদ রোপন করা হয়। এক ধরনের হচ্ছে গুচ্ছমূল অন্যটা হচ্ছে ছিন্নমূল। গুচ্ছ মুল গাছ সব সময় শিকর নিচের দিকে ধাবিত হয়ে মাটি আকরে ধরে ক্ষয়রোধ করে। এর মধ্যে তালগাছ অন্যতম, এজন্য প্রধান মন্ত্রীর নির্দেশক্রমে তাল গাছের বীজ রোপন করা হচ্ছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই