তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

প্রতিবছর সমাবর্তন চায় রাবি শিক্ষার্থীরা

প্রতিবছর সমাবর্তন চায় রাবি শিক্ষার্থীরা
[ভালুকা ডট কম : ২৯ সেপ্টেম্বর]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্দিষ্ট সময়ে সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা প্রয়োজন। তাহলে গ্রাজুয়েশন কমপ্লিট করার পর শিক্ষার্থীরা আনুষ্ঠানিকভাবেই সার্টিফিকেট নিয়ে বের হতে পারবেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি রাখব তারা যেন প্রতিবছরই গ্রাজুয়েশন শেষ করা শিক্ষার্থীদের জন্য একটি সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করেন। আমি প্রতিবছরই সমাবর্তন চাই।’ কথা গুলো  বলছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তনে দশম সমাবর্তনে আসা গ্রাজুয়েটধারীরা শিক্ষার্থী আবু যর গিফারী মোল্লা ।

ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হাবিবুন নাহার নক্ষত্র বলছিলেন, নির্দিষ্ট সময়েই সমাবর্তন হওয়ার সুফল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও প্রশাসন উভয়েই ভোগ করতে পারবে। তিনি বলছিলেন, সমাবর্তন দেরিতে হলে কর্মব্যস্ততার কারণে অনেক সমাবর্তনে অংশ গ্রহণ করতে পারি না। মাস্টার্স কমপ্লিট করার বছরেই সমাবর্তন হলে একটি অন্যরকম আমেজ সৃষ্টি হয়। সবাই অংশগ্রহণ করতে পারবে বলে আমার মনে হয়।

সমাজকর্ম বিভাগের সাবেক শিক্ষার্থী রহিদুল ইসলাম নীরবও সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন চান নির্দিষ্ট সময়েই। কারণ হিসেবে বলছিলেন,কর্মস্থল থেকে ছুটি নেওয়ার প্রয়োজন হবে না। এত বড় আয়োজন করতে হবে না।

ক্যাম্পাসে বর্তমান শিক্ষার্থী হিসাববিজ্ঞান ও তথ্যব্যবস্থা বিভাগের শিক্ষার্থী ইমদাদুল হক সোহাগ বলেন,সমাবর্তন হলে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে। সাবেকদের সাথে বর্তমানদের একটি সেতুবন্ধন তৈরি হয়। আমরা চাই এই ধারাটা অব্যাহত থাকুক।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই