তারিখ : ১৭ অক্টোবর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা মাস্টার একাডেমীতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত

ভালুকা মাস্টার একাডেমীতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত
[ভালুকা ডট কম : ০৪ অক্টোবর]
পহেলা অক্টোবর ২০১৮ রোজ সোমবার সারাদেশব্যপী জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ শুরু হয়। আগামী ৭ই অক্টোবর ২০১৮ রোজ রবিবার পর্যন্ত এ কর্মসূচী চলবে। পাঁচ থেকে ১৬ বছর বয়সী মোট চার কোটি ছয় লাখ শিশুকে কৃমিনাশক ওষুধ বিনামূল্যে খাওয়ানো হচ্ছে। কর্মসূচি সফল করতে দেশের সকল প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে এই কৃমিনাশক ওষুধ খাওয়ানো হচ্ছে।

সারা দেশের ন্যায় ভালুকা উপজেলার সকল সরকারি বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের এক ডোজ করে কৃমিনাশক ওষুধ খাওয়ানো হচ্ছে। ভালুকা পৌরসভার ১নং ওয়ার্ড ভান্ডাব এলাকার মাস্টার একাডেমীর শিক্ষার্থীদেরও এক ডোজ কৃমিনাশক ওষুধ খাওয়ানো হয়। ওষুধ দেওয়ার আগের দিন ভালুকা মাস্টার হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ মুশফিকুর রহমানের পরামর্শ নেওয়া হয়। মাস্টার একাডেমীর প্রধান শিক্ষক জনাব রফিকুল ইসলাম ভালুকা ডট কম কে জানান একাডেমীর একশত একুশ জন ছাত্রছাত্রীকে ভরাপেটে এ কৃমিনাশক ওষুধ খাওয়ানো হয়।

এসময় ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী জিনাত সুলতানা, মাস্টার একাডেমীর শিক্ষক সুরুজ্জামান, বাছির উদ্দিন, শিক্ষিকা লিপি আক্তার, তাসলিমা বেগম, তানজিলা আক্তার, আফরোজা বেগম, তাসলিমা আক্তার, ফাহিমা আক্তার ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। ওষুধ সেবনে ছাত্রছাত্রীদের কোন শারীরিক উপসর্গ দেখা দেয়নি। একাডেমীর প্রধান শিক্ষক, সকল ছাত্রছাত্রী, শিক্ষক শিক্ষিকা, অভিভাবক, ওষুধ প্রদানকারী ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী জিনাত সুলতানাকে ধন্যবাদ জানান।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই