তারিখ : ১৭ অক্টোবর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ জেলা চাল কল মালিক গ্রুপের সংবাদ সম্মেলন

নওগাঁ জেলা চাল কল মালিক গ্রুপের সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ০৭ অক্টোবর]
সরকার ঘোষিত ব্যাংক ঋনের সুদ শতকরা ৯ ভাগ বাস্তবায়ন ও বিভিন্ন দেশ থেকে চাল আমদানী শুন্যের কোঠায় আনার দাবীতে নওগাঁ জেলা চাল কল মালিক গ্রুপ সংবাদ সম্মেলন করেছে।রবিবার দুপুরে শহরের পার-নওগাঁ জেলা চালকল মালিক গ্রুপের অফিস মিলনায়তনে এর আয়োজন করে। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা চালক মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক।

তিনি বলেন, কৃষি প্রধান এই দেশ। কৃষকের জন্য প্রধানমন্ত্রী অনেক কিছু করেছেন। সেই কৃষকদের বাচানোর স্বার্থে যদি আমদানী বন্ধ করা না হয় তাহলে কৃষকরা তাদের নায্য মূল্য থেকে বঞ্চিত হবে অপরদিকে ব্যবসায়ীরা চরম ক্ষতিগ্রস্থ হবে। আগামী নির্বাচনে এর প্রভাব পড়বে। তাই আমদানী বন্ধ করে যাতে কৃষকরা নায্য মূল্য পায় এবং চাল কল মালিকসহ ব্যবসায়ীরা ব্যবসা করতে পারে সেই আহবান সরকারের কাছে। আজ সরকারের খামখেয়ালীপনা সিদ্ধান্তের কারণে চালের জন্য বিখ্যাত নওগাঁর ১৮হাজার চাল কলের মধ্যে প্রায় সিংহভাগই বন্ধ হয়ে গেছে। অধিকাংশ মালিকরা ব্যাংকের ঋণখেলাপীর কারণে মিল বন্ধ করে দেওলিয়া হওয়ার পথে। তাই কৃষকসহ ব্যবসায়ীদের বাঁচাতে সরকারকে এই দাবীসমূহ অচিরেই বাস্তবায়ন করতে হবে। যদি এ দাবী সরকার আগামী ১৫দিনের মধ্যে বাস্তবায়ন না করে তাহলে কেন্দ্রীয় নেতাদের নিয়ে বৃহত্তর আন্দোলন ঘোষনা করা হবে বলে তিনি জানান।

এসময় সংগঠনের সাধারন সম্পাদক ফরহাদ হোসেন চকদার, সাবেক সভাপতি তৌফিকুর রহমান বাবু, সহ-সভাপতি আব্দুল জব্বার প্রমুখ উপস্থিত ছিলেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই