তারিখ : ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় পিকআপের চাকায় পিষ্ট হয়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

নওগাঁয় পিকআপের চাকায় পিষ্ট হয়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু উত্তেজিত শিক্ষার্থী কর্তৃক দেরঘন্টা সড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ০৭ অক্টোবর]
নওগাঁয় পিকআপ এর চাকায় পিষ্ট হয়ে ১ম শ্রেনীর এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এঘটনায় উত্তেজিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা নওগাঁ-রাজশাহী মহা-সড়ক প্রায় দেরঘন্টা ব্যাপি অবরোধ করে ঘাতক পিকআপ এর চালকের ফাঁসির দাঁবিতে বিক্ষোঁভ করাকালে স্থানিয় ফাড়ি পুলিশ দূর্ঘটনাস্থলে পৌছলে পুলিশ দেখে এসময় উত্তেজিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা যানবাহন ভাংচুর শুরু করেন।

পুলিশ পরিস্থিতি শান্ত করার চেষ্টা করার সময় শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা আরো উত্তেজিত হয়ে ওঠে ও পুলিশকে মারমুখি হয়ে উঠলে পরে থানা পুলিশ , স্থানিয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করেন।

স্থানিয় ও পুলিশ সুত্রে জানাগেছে, নওগাঁর মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের  হাট-চকগৌরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীতে পড়–য়া শিক্ষার্থী নাজমুল হুদা (৮) রবিবার বিকেলে বিদ্যালয় থেকে প্রাইভেট পড়ে বাড়িতে যাওয়ার পথে বিদ্যালয়ের সামনে নওগাঁ-রাজশাহী মহাসড়ক পার হওয়ার সময় নওগাঁ থেকে নওহাটামোড় অভিমুখি একটি দ্রুতগামী পিকআপ (নাম্বার পাওয়া যায়নি) এর চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মর্মান্তিকভাবে নাজমুল হুদার মৃত্যু হয়। মৃত্যুর ঘটনাটি মহূর্তে বিদ্যালয় সহ আশেপাশের গ্রামে ছড়িয়ে পড়লে বিদ্যালয়ের উত্তেজিত শিক্ষক, শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা ঘটনাস্থল সহ  পাশ্ববর্তী স্বরুপপুর মোড় পর্যন্ত নওগাঁ-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন। দূর্ঘটনার সংবাদ পেয়ে প্রথমে স্থানিয় নওহাটামোড় ফাড়ি পুলিশ ঘটনাস্থলে পৌছলে এসময় পুলিশ দেখে উত্তেজিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা আরো উত্তেজিত হয়ে স্বরুপপুর মোড়ে অটক ঘাতক পিকআপ এর চালকের ফাঁসির দাঁবিতে বিক্ষোঁভ শুরু করেন।

এসময় স্থানিয় পুলিশ উত্তেজিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের শান্ত করার চেষ্টা চালিয়ে বার্থ হলে পরে মহাদেবপুর থানা থেকে আরো পুলিশ ঘটনাস্থলে পৌছলেও উত্তেজিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা নওগাঁ-রাজশাহী মহা-সড়ক অবরোধ করে ঘাতক পিকআপ এর চালকের ফাঁসির দাঁবিতে বিক্ষোঁভ এ ফেটে পড়েন এবং যানবাহন ভাংচুর শুরু করলে। প্রায় দেরঘন্টা পর খবর পেয়ে মহাদেবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোবারক হোসেন পারভেজ ও স্থানিয় ভীমপুর ইউপি চেয়ারম্যান রামপ্রসাদ ভদ্র ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করার মহূর্তে উত্তেজিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা এসময় পুলিশকে মারমুখি হয়ে উঠে ও বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে চেয়ারম্যান সহ উপজেলা নির্বাহী কর্মকর্তা পিকআপ চালকের শাস্তি দেয়া হবে জানিয়ে উত্তেজিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের শান্ত হওয়ার পরামর্শ দিলে এসময় ঘাতক পিকআপটিকে স্থানিয় চেয়ারম্যানের হেফাজতে রাখার দাবি জানান উত্তেজিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা এবং ঘাতক পিকআপটি ইউনিয়ন পরিষদে নিয়ে যাওয়ার পর বেলা প্রায় পোনে ২ টারদিকে শান্ত হয় উত্তেজিত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এরপর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এব্যাপারে, নওহাটামোড় পুলিশ ফাঁড়ির এস আই মামুনুর রশিদ পিকআপ এর চাকায় শিশু শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সড়ক দূর্ঘটনায় মৃত্যুর খবর ছড়িয়ে পড়ায় মহূর্তের মধ্যে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী সহ অভিভাবকরা উত্তেজিত হয়ে ওঠেন এবং সড়ক অবরোধ করে বিক্ষোভ করলেও বর্তমানে পরিস্থিতি শান্ত এবং সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, নিহত শিশু শিক্ষার্থী নাজমুল হুদা (৮) মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের (হর্ষি- উজানী) গ্রামের মুক্তার হোসেনের ছেলে। ঘাতক পিকআপ ও তার চালককে আটক করা হয়েছে এবং এব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই