তারিখ : ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দুর্নীতি মামলায় ত্রাণমন্ত্রী মায়ার সাজা বাতিল

দুর্নীতি মামলায় ত্রাণমন্ত্রী মায়ার সাজা বাতিল,নির্বাচনে অংশ নিতে বাধা নেই
[ভালুকা ডট কম : ০৮ অক্টোবর]
অবৈধ সম্পদ অর্জনের মামলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বিরুদ্ধে জজ আদালতের দেয়া ১৩ বছরের সাজার রায় বাতিল করেছে হাইকোর্ট। নিম্ন আদালতের দণ্ডের বিরুদ্ধে হাইকোর্টে আপিলের ওপর পুনঃশুনানি শেষে আজ (সোমবার) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতে দুর্নীতি দমন কমিশন দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পক্ষে ছিলেন আইনজীবী আবদুল বাসেত মজুমদার, ড. বশির আহমেদ ও সাঈদ আহমেদ রাজা। অন্যদিকে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরীন ও এ কে এম আমিন উদ্দিন মানিক।

আদালতের রায়ের পর মায়ার আইনজীবী সাঈদ আহমেদ রাজা বলেন,সাজার বিরুদ্ধে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার আপিল গ্রহণ করেছেন হাইকোর্ট। মামলার শুনানিতে দুদক তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণে ব্যর্থ হয়েছে। এর ফলে এ মামলায় তিনি খালাস পেলেন এবং আগামী নির্বাচনে অংশ নিতে তার আর কোনও বাধা থাকল না।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া জ্ঞাত আয়ের বাইরে অবৈধভাবে ৬ কোটির বেশি টাকার সম্পদ অর্জনের মামলায় ২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালতে ১৩ বছরের কারাদণ্ডে দণ্ডিত হন। একইসঙ্গে জরিমানাও করেন। রায়ের বিরুদ্ধে আপিলের পর ২০১০ সালের ২৭ অক্টোবর মায়ার ১৩ বছরের কারাদণ্ড বাতিল করেছিল হাইকোর্ট। পরে ওই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে দুদক যার শুনানি নিয়ে ২০১৫ সালের ১৪ জুন মায়াকে হাইকোর্টের দেওয়া খালাসের রায় বাতিল করে আপিল বিভাগ। একই সঙ্গে হাইকোর্টে নতুন করে আপিল শুনানির নির্দেশ দেয়া হয়। এর আগে ১৪ আগস্ট পুনঃশুনানি শেষ করে আদালত। এরপর দুদক বক্তব্য উপস্থাপন শুরু করে। পরে আজ তা শেষ হয়। শুনানি শেষে আদালত রায় ঘোষণা করে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই