তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আমরা অসাধ্য সাধন করেছি-শেখ হাসিনা

পৃথিবীতে কোনো দেশ এতটা দ্রুত উন্নয়ন করতে পারেনি
আমরা অসাধ্য সাধন করেছি-শেখ হাসিনা
[ভালুকা ডট কম : ১১ অক্টোবর]
বঙ্গবন্ধু স্যাটেলাইটসহ জনগণের জীবনমান উন্নয়নে সরকারের নেয়া নানামুখি পদক্ষেপের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবীতে কোনো দেশ এত দ্রুত এতটা উন্নতি করে, এমনটা আমার জানা নেই। কিন্তু আমরা সেই অসাধ্য সাধন করেছি। আজ (বৃহস্পতিবার) সকালে গণভবনে এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০ জেলায় ৩৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ সালে নির্বাচিত হওয়ার পর নির্বাচনী ইশতেহার অনুযায়ী, জনগণের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। যার ফলে এরই মধ্যে শুরু হয়ে গেছে দিনবদলের যাত্রা। ক্ষুধা-দারিদ্র্য কমানো, শিক্ষা, স্বাস্থ্যসহ প্রতিটি ক্ষেত্রে দেশ এগিয়েছে। আমাদের যে লক্ষ্য ছিল, বাংলাদেশকে আমরা উন্নত ও সমৃদ্ধ করব, দারিদ্র্য দূর করব। সে ব্যাপারে আমরা সাফল্য অর্জন করেছি। দারিদ্র্যের হার ৪০ থেকে ২১ শতাংশে নামিয়ে এনেছি। বাংলাদেশের মানুষের আয় বৃদ্ধি পেয়েছে। আমরা সবার বেতন-ভাতা বৃদ্ধি করেছি।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, আমাদের সরকারের উদ্দেশ্য মানুষের ভাগ্যের পরিবর্তন। আজ দেশে ২০ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। ডিজিটাল প্রযুক্তির ছোঁয়া সব জায়গায় লেগেছে। দেশবাসী আজ প্রযুক্তির সুবিধা ভোগ করছে। সরকারের পরিকল্পিত উদ্যোগগুলোর সুফল আজ দেশবাসী ভোগ করছে। গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। শিশু ও মাতৃমৃত্যু হার কমে এসেছে। স্বাস্থ্যসেবা মানুষের দোঁড়গোড়ায় পৌছে গেছে। সবাই কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক থেকে সেবা নিতে পারছে। দেশের যোগাযোগ নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। সারাদেশে রাস্তা-ঘাট-ব্রিজ কালভার্ট ও সেতু গড়ে উঠেছে। মানুষের যোগাযোগ সহজ হয়েছে। শেখ হাসিনা বলেন,সব দিক থেকে মানুষ যেন একটু ভালোভাবে বাঁচতে পারে, তার ব্যবস্থা করেছি।’ এ সময় কক্সবাজারসহ বিভিন্ন জেলার যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

এর আগে স্প্যানিশ ভাষায় বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্নজীবনী’র মোড়ক উন্মোচন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেন, বঙ্গবন্ধুর আত্নজীবনীর ওপর প্রকাশিত বইগুলো ভবিষতে গবেষণার বড় খোরাক হবে। এ বই স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাসও স্মরণ করিয়ে দেবে বলে মন্তব্য করেন তিনি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই