তারিখ : ১৭ অক্টোবর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ২৮টি মন্ডপে ১৩.৫ মেট্টিক টন চাউল বরাদ্দ

নান্দাইলে ২৮টি মন্ডপে ১৩.৫ মেট্টিক টন চাউল বরাদ্দ
[ভালুকা ডট কম : ১১ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী শারদীয় দূর্গা পূঁজা উদযাপনে ২৮টি পূঁজা মন্ডপে শেষ মুহুর্তের প্রস্তুতি চলছে। বিপুল উৎসাহ উদ্দীপনায় সকল পূজাঁ মন্ডপের চারপাশ বিভিন্ন ধরনের আলোকসজ্জা সহ ডেকোরশনের কাজ এগিয়ে যাচ্ছে।

পূঁজার মৌলিক বিষয় প্রতিমা তৈরী ও রং করায় ব্যস্ত সময় পার করছে কলাকুশলীগণ। সকাল থেকে রাত পর্যন্ত পরিশ্রম করছে প্রতিমা তৈরীর শিল্পীরা। তবে বাশঁ, খাট, মাটি ও বিভিন্ন সরঞ্জামাদীর দাম বেড়ে যাওয়ায় প্রতিমা তৈরীতে অন্যান্য বারের তুলানায় খরচ বেশী হবে বলে জানান ভাস্কর শিল্পীরা। আগামী ১৫ই অক্টোবর সোমবার থেকে শ্রী শ্রী শারদীয় দূর্গা পূজাঁ উৎসব শুরু হবে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কমিটি নান্দাইল উপজেলা শাখার মাধ্যমে জানাযায়, নান্দাইল পৌরসভা সহ ১০টি ইউনিয়নে দূর্গাপূঁজা অনুষ্ঠিত হবে। তন্মেধ্যে নান্দাইল পৌর সদরে ১১টি পূজাঁ মন্ডপের মধ্য রয়েছে থানা কালীবাড়ি, চন্ডীপাশা বর্মণপাড়া, চন্ডী: দক্ষিনপাড়া সার্বজনীন,নান্দাইল বাজার সার্বজনীন, কাচারীর পিছন বাচ্চু সাহা, সোনালী ব্যাংক সংলগ্ন, পাটবাজার কালী মন্দির, ভূইয়াপাড়া, দক্ষিন নাথপাড়া, উত্তর নাথপাড়া ও চন্ডীপাশা আদর্শ পল্লী পূঁজামন্ডপ।

এছাড়া ১নং বেতাগৈর ইউনিয়নের আত্মরামপুর সুশীল চন্দ্রবাড়ি,২নং মোয়াজ্জেমপুর ইউনিয়নের রামজীবনপুর, ৩নং নান্দাইল ইউনিয়নের সাভার পালপাড়া, ৪নং চন্ডীপাশা ইউনিয়নের কুড়াটি মদকবাড়ী ও ৫নং গাংগাইল ইউনিয়নের কান্দিউড়া মদনপুর, সুন্দাইল, ৬নং রাজগাতী ইউনিয়নের বড়াইল ধীতপুর, সাভার নাথপাড়া, চরশ্রীরামপুর আনন্দ বাজার, ৮নং সিংরইল ইউনিয়নের নারায়নপুর সার্বজনীন, ৯নং আচারগাঁও ইউনিয়নের ধরগাঁও পূজামন্ডপ, ১১নং খারুয়া ইউনিয়নের দেওয়ানগঞ্জ কালীমন্দির, মাঠিকাটা বাজার, পশ্চিম মহেশকুড়া রবিদাশবাড়ি ও ১২নং জাহাঙ্গীরপুর ইউনিয়নের রায়পাশা কালীর বাজার, রহিমপুর মেস্তরী বাড়ি পূজাঁ মন্ডপে শারদীয় দূর্গাপূঁজা অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে নান্দাইল পূজাঁ উদযাপন পরিষদ কমিটির সভাপতি এডভোকেট শ্যামল কুমার গাংঙ্গুলী ও সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা বলেন, প্রতি বছরের ন্যায় সুশৃঙ্খল পরিবেশে পূজাঁ উদযাপন করতে প্রশাসনের সুদৃষ্টি সহ সকলের সহযোগীতা কামনা করেন।নান্দাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্র্মকর্তা এবিএম সিরাজুল হক জানান, সরকারী ভাবে ২৭টি পূজাঁ মন্ডপে আধা টন করে সাড়ে ১৩ মেট্টিক টন চাউল বরাদ্দ করা হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই