তারিখ : ১৭ অক্টোবর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে আত্মপ্রত্যয়ী শান্তি পুরস্কার প্রদান

গৌরীপুরে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে আত্মপ্রত্যয়ী শান্তি পুরস্কার প্রদান
[ভালুকা ডট কম : ১২ অক্টোবর]
ময়মনসিংহের গৌরীপুরে সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় ৪টি স্বেচ্ছাসেবী সংগঠন ও একজন আত্মপ্রত্যয়ী যুবককে আত্মপ্রত্যয়ী শান্তি পুরস্কার-১৮ইং প্রদান করেছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন আত্মপ্রত্যয়ী সমাজ কল্যাণ সংঘ। শুক্রবার (১২ অক্টোবর) বিকেলে উপজেলা পরিষদ পাবলিক হলে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার ও সনদ বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা  নাজিম উদ্দিন আহমেদ এমপি।

গত বছর থেকে এ সংগঠনটি ভালো কাজের স্বীকৃতি স্বরূপ স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনকে উৎসাহ দিতে ৫টি ক্যাটাগরিতে আত্মপ্রত্যয়ী পুরস্কার দিয়ে আসছেন। এ বছর জনস্বার্থে স্বেচ্ছায় রক্তদানে বিশেষ অবদান রাখায় গৌরীপুর উদীয়মান স্বেচ্ছায় রক্তদান সংগঠন, মানবসেবায় বিশেষ অবদান রাখায় কলতাপাড়ার হেল্প দ্যা পিপলস সংগঠন, পরিবেশ উন্নয়নে সবুজায়নে অবদান রাখায় সহনাটির বন্ধু সমাজ কল্যাণ সংগঠন, শিক্ষা বিস্তারে অবদান রাখায় বোকাইনগর আর্থ সামাজিক যুব কল্যাণ সংঘ ও সাংগঠনিক উন্নয়নে অবদান রাখায় সেরা আত্মপ্রত্যয়ী হিসেবে মোঃ তরিকুল ইসলাম পুরস্কার অর্জন করেন।

সংগঠনের সভাপতি ফয়সাল আমিন খান সাগর বলেন, তাদের আত্মপ্রত্যয়ী সমাজ কল্যাণ সংঘের উদ্দেশ্য হচ্ছে যুব সমাজকে আত্মপ্রত্যয়ী হিসেবে গড়ে তোলার মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখা ও মাদকমুক্ত সুন্দর সমাজ গঠন করা। ২০১০ ইং সনে গৌরীপুর এ সংগঠনটির পথচলা শুরু হয়। সেই থেকে এলাকায় যুবসমাজকে সম্পৃক্ত করে স্বেচ্ছাসেবী সংগঠন গঠন, পাঠাগার স্থাপন, স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী, বৃক্ষরোপন কর্মসূচী, বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন, বছরে দু’টি ঈদে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরনসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড তারা পরিচালনা করে আসছেন। এছাড়া সমাজের ভালো কাজে যুব সমাজকে উৎসাহ দানের জন্য ২০১৭ সন থেকে তারা আত্মপ্রত্যয়ী শান্তি পুরস্কার প্রদান করে আসছেন।

সংগঠনের ২০১৮ সনের আত্মপ্রত্যয়ী শান্তি পুরস্কার কমিটির সভাপতি মাহাবুব আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শিবলীর সঞ্চালনায় এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম মিন্টু, ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য এইচএম খায়রুল বাসার, বোকাইনগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হাবিব উল্লাহ হাবিব, সহকারি শিক্ষক আব্দুল খালেক, গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, আত্মপ্রত্যয়ী শান্তি পুরস্কার কমিটির মহাসচিব শেখ মুকতাদির শাহীন, সংগঠনের সদস্য শামীম রানা, জাহাঙ্গীর আলম, শাহিন তালুকদার ইমতিয়াজসহ স্থানীয় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তাবৃন্দ।

এতে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদ, সাবেক সাংগঠনিক সম্পাদক মোকাম্মেল হক তালুকদার, উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক রফিক বোকাইনগরী প্রমুখ। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই