তারিখ : ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আওয়ামী লীগ সন্ত্রাসের উর্বর জমি- রিজভী আহমেদ

আওয়ামী লীগ সন্ত্রাসের উর্বর জমি-রুহুল কবির রিজভী আহমেদ
[ভালুকা ডট কম : ১৩ অক্টোবর]
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী লীগ সন্ত্রাসের উর্বর ভূমি। তাদের বক্তৃতা, আচরণ, দেশ শাসন সর্বত্রই রক্তাক্ত সন্ত্রাসের চিহ্ন দৃশ্যমান। আওয়ামী সন্ত্রাসের ধারা জেনেটিক্যাল। তারা শুধু গুম, খুন আর ক্রসফায়ারের ব্যাপক বিস্তার ঘটাতে আইন আদালতকে গড়ে তুলেছে রাষ্ট্রীয় টেররিজমের হাতিয়ার হিসেবে। আজ (শনিবার) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের সমালোচনা করে রুহুল কবির রিজভী আহমেদ বলেন, এ মামলার রায় যে আওয়ামী লীগ নির্দেশিত সেটি খুব সহজেই জনগণ উপলব্ধি করেছে। এই রায়ের পক্ষে জনগণের কোনো সাড়া না পেয়ে ক্ষমতাসীন দলের লোকেরা উদ্ভ্রান্তের মতো কথা বলছেন। ২১ আগস্ট বোমা হামলা মামলার রায়ে বিরোধী দলের প্রতি সরকারের আচরণ নিয়ে উচিত-অনুচিত নানা বিষয়ে পর্যবেক্ষণে তুলে ধরা হয়েছে। কিন্তু সেখানে বিরোধীদলের নেতাকর্মীদের হত্যার হুমকি দেয়া উচিত কিনা সেটা উল্লেখ করা হয়নি। সরকারের হুকুমে প্রতিদিনই আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক বিনা বিচারে মানুষ হত্যার হিড়িক চলছে। এই হিড়িক কি উন্নয়নের নমুনা নাকি রাষ্ট্রীয় সন্ত্রাস? এগুলো রায়ের পর্যবেক্ষণে না থাকলেও এর দায় তো বর্তমান সরকারের কাউকে নিতেই হবে।

সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে অভিযোগ করেন তিনি। বিএনপির এ নেতা বলেন, গায়েবি মামলার পর এখন বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদেরকে পাইকারি হারে গ্রেপ্তার করা হচ্ছে। মামলা দায়েরের তামাশা এমন পর্যায়ে পৌঁছেছে যে, নয় বছর, দুই বছর ও এক বছর আগে মৃত ব্যক্তিদের নামেও মামলা দেয়ার হয়েছে। মামলা থেকে রেহাই পাননি দীর্ঘদিন হাসপাতালের বেডে পড়ে থাকা পক্ষাঘাতগ্রস্ত রোগীও।

সংবাদ সম্মেলনে, দুর্গাপূজার কারণে বিএনপির বিভিন্ন কর্মসূচির পরিবর্তিত তারিখ ঘোষণা করেন তিনি। রিজভী আহমেদ জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে বিএনপির পূর্বঘোষিত কালো পতাকা মিছিল ১৬ অক্টোবরের পরিবর্তে ২১ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়াও মহিলা দলের মানববন্ধন ১৭ অক্টোবরের পরিবর্তে ২০ অক্টোবর এবং শ্রমিকদলের মানববন্ধন ১৮ অক্টোবরের পরিবর্তে ২১ অক্টোবর পালিত হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই