তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বেনাপোল দিয়ে বিএসএফ’র ২৫ সদস্য বাংলাদেশে

বেনাপোল দিয়ে বিএসএফ’র ২৫ সদস্য বাংলাদেশে
[ভালুকা ডট কম : ১৫ অক্টোবর]
সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে অংশ নিতে ১১ দিনের জন্য ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ)’র ২৫ সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশে প্রবেশ করেছে। সোমবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বিএসএফ’র প্রতিনিধিদলটি পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল চেকপোষ্টে এসে পৌঁছায়।

বিএসএফ’র কমান্ডার সুনীল কুমারের নেতৃত্বে ২৫ সদস্যের প্রতিনিধিদলে ১০জন কর্মকর্তা ও ১৫ সদস্য রয়েছেন।তারা চট্টগ্রাম বিজিবি ট্রেনিং স্কুল অ্যান্ড কলেজে বিজিবি ও বিএসএফ’র মধ্যে সীমান্ত ব্যবস্থাপনা নিয়ে ১১ দিনের প্রশিক্ষণে অংশ নেবেন। এর আগে বিএসএফ’র প্রতিনিধিরা বেনাপোল চেকপোস্ট শূন্য রেখায় এলে তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান ৪৯ বর্ডার গার্ড বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক।  পরে প্রতিনিধিদলকে বিজিবি ও পুলিশের নিরাপত্তা বেস্টনির মধ্য দিয়ে গন্তব্যের উদ্দ্যেশে নিয়ে যাওয়া হয়।

বিজিবি সূত্রে জানায়, দু'দেশের সীমান্তে বিজিবি- বিএসএফ’র মধ্যে সু-সম্পর্ক বজায় রেখে কী ভাবে যৌথ ভাবে মাদক, অস্ত্র, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার বন্ধ করা যায় সে লক্ষ্যে উভয় দেশের সীমান্তরক্ষীদের এই উন্নত প্রশিক্ষণের আয়োজন। ১১দিনের প্রশিক্ষণ শেষে বিএসএফ প্রতিনিধি দলটি আগামী ২৭ অক্টোবর বেনাপোল দিয়ে ভারতে ফিরবেন বলে জানা গেছে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই