তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের কাজের উদ্বোধন

নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের কাজের উদ্বোধন
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
১৪ বছর পর অবশেষে নওগাঁ-রাণীনগর-আত্রাই-নাটোর আঞ্চলিক মহাসড়কের (নওগাঁ জেলার অংশ ১৯কিমি রাস্তা) অসমাপ্ত কাজ শুরু হতে যাচ্ছে। বুধবার বিকেলে রাণীনগর রেল ষ্টেশন সংলগ্ন আ’লীগের দলীয় কার্যালয় সংলগ্ন স্থানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মো: ইসরাফিল আলম। সড়ক ও জনপদের বিভাগের আওতায় এই রাস্তার কাজের উদ্বোধনের মধ্যে দিয়ে রাণীনগর-আত্রাই এলাকায় যোগ হলো উন্নয়নের আর একটি মাইল ফলক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২০০৪ সালে রাজধানী ঢাকার সাথে এই জনপদের লোকজনের জীবনমান উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যে ব্যাপক প্রসার ঘটানোর লক্ষে নওগাঁ-রাণীনগর-আত্রাই-নাটোর আঞ্চলিক মহাসড়ক নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। কিন্তু কাজ সমাপ্ত না করেই অদৃশ্য কারণে বন্ধ হয়ে যায় এই বৃহৎ কাজটি। এরপর গত ২০০৮ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর অসমাপ্ত রাস্তাটির কাজ সমাপ্ত করতে স্থানীয় এমপি ইসরাফিল আলম সংসদে প্রায় ১৩ বার দাবি উপস্থাপন করেন। এরপর বাংলাদেশ আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক সেতু ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের এমপি উত্তরাঞ্চলে সফরে নওগাঁ আসলে মহাসড়কটির অসমাপ্ত কাজ সমাপ্ত করার জোর দাবী জানান স্থানীয় এমপি ইসরাফিল আলম। এরপর সুপারিশ করে নথিপত্র সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরন করা হলে গত ২০১৬-২০১৭ অর্থ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রী সভার নিয়মিত বৈঠকে (একনেক) অসমাপ্ত কাজের সমাপ্তকরন প্রকল্প অনুমোদন প্রদান করেন।

এর প্রেক্ষিতে নওগাঁ-নাটোর মহাসড়কের ৫১ কিলোমিটার রাস্তার মধ্যে ২৫.৫ কিলোমিটার রাস্তার কাজ সম্পন্ন করার জন্য ২ শত ১ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। বরাদ্দের আলোকে ৬ টি গ্রুপে গত জুন মাসে টেন্ডার আহবান করা হয়। এতে প্রথম পর্যায়ের নওগাঁ জেলার অংশের ১৯কিমি রাস্তার অসমাপ্ত কাজ বুধবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এদিকে কাজটি শেষ হলে রাজধানী ঢাকা ও দক্ষিনাঞ্চলের সাথে একদিকে যেমন প্রায় ৬৫ কিলোমিটার রাস্তার দূরত্ব কমবে অন্য দিকে অর্থ-সময় বাঁচবে এবং মানুষের ভোগান্তিও লাঘব হবেৎ। এতে করে রাণীনগর-আত্রাই এলাকার উন্নয়নের সাথে নতুন আরো একটি মাইলফলক যোগ হলো বলে এলাকাবাসি দাবি করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারীর সভাপতিত্বে ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মফিজ উদ্দীনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, কালীগ্রাম ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু, গোনা ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত খান হাসান, একডালা ইউপি চেয়ারম্যান রেজাউল ইসলাম, বড়গাছা ইউপি চেয়ারম্যান শফিউল আলম শফু, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি রুহুল আমীন, বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন, আবাদপুকুর মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জিএম মাসুদ রানা জুয়েল প্রমূখ। এছাড়াও উপজেলা আ’লীগ ও তার অঙ্গ সংগঠনের সকল নেতৃবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই