তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশের জনগণের ভাগ্য গড়া আমার দায়িত্ব -প্রধানমন্ত্রী

দেশের জনগণের ভাগ্য গড়া আমার দায়িত্ব -প্রধানমন্ত্রী
[ভালুকা ডট কম : ২২ অক্টোবর]
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সদ্য সমাপ্ত সৌদি আরব সফর দুই দেশের সম্পর্ক উন্নয়নে সুদূরপ্রসারী ভূমিকা রাখবে। প্রধানমন্ত্রী তার সাম্প্রতিক সৌদি আরব সফর নিয়ে সোমবার বিকালে তার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে  এ আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন,সৌদি বাদশাহকে আমন্ত্রণ জানিয়েছি। তিনি আমন্ত্রণ গ্রহণ করেছেন এবং অদূর ভবিষ্যতে তিনি বাংলাদেশে আসবেন বলে আশা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী দুই দেশের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারক, বাদশাহ সালমান ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে তার বৈঠকের কথা তুলে ধরেন।

প্রসঙ্গত, সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে গত ১৬ অক্টোবর চার দিনের সরকারি সফরে রিয়াদ যান প্রধানমন্ত্রী। ১৯ অক্টোবর দিবাগত রাতে তিনি দেশে ফেরেন। এর আগে গণভবনে ভিন্ন এক অনুষ্ঠানে শেখ হাসিনা বলেছেন, জনগণের ভাগ্য উন্নয়নে আমি আমার নিজের জীবনকে উৎসর্গ করেছি। এটা আমার দায়িত্ব ও কর্তব্য।

আজ সোমবার গণভবনে বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানেতিনি আরও বলেন, আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীন করে দিয়ে গেছেন।  তার  অবর্তমানে নানাবিধ সমস্যার মধ্যে দিয়ে বাংলাদেশকে অতিক্রম করতে হয়েছে। দারিদ্র দূরীকরণ, শিক্ষার হার বৃ্দ্ধি, আর্থ-সামাজিক উন্নয়ন, মানুষের জীবনযাত্রার মান উন্নয়নসহ নানারকম চেষ্টা আমরা করে যাচ্ছি। বাংলাদেশ এখন আর অবহেলিত কোনো দেশ, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

এ ছাড়াও নতুন শপথ নেওয়া জনপ্রতিনিধিদের উদ্দেশে সরকার প্রধান বলেন, জনগণ আপনাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে। সুতরাং জনগণের চাওয়া বুঝতে হবে। কীসে জনগণের কল্যাণ সেটা অনুধাবন করতে হবে। আমরা সরকার গঠনের পর নানাবিধ উন্নয়নে কাজ করে যাচ্ছি। বরিশাল খ্যাত ছিল শস্যভাণ্ডার নামে। এই নামটি এক সময় হারিয়ে যায়। আমরা আসার পর ফসলের উৎপাদন বাড়াতে নানামুখী উদ্যোগ গ্রহণ করি।

জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  আমরা ব্যাপক উন্নয়ন কাজ হাতে নিয়েছে। উন্নয়নের যে অর্থ আমরা সরবরাহ করছি তার প্রতিটি পাই পয়সা যেন জনগণের কাজে লাগে সেটা নিশ্চিত করতে হবে। দেশের উন্নয়ন যখন হবে জনগণের ভাগ্য পরিবর্তন হবে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ে তুলতে পারবো।

এ সময় নিজেরা অর্থ-সম্পদে শক্তিশালী না হয়ে রাজনীতিবিদদের জনগণের কল্যাণে কাজ কারও আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমরা যারা রাজনীতি করি সব সময় চিন্তা করতে হবে নিজেদের ভাগ্য গড়া নয়, নিজেদের আর্থিক স্বচ্ছলতা নয়, নিজেরা অর্থ-সম্পদে শক্তিশালী হবো তা নয়। বাংলাদেশের মানুষকে কতটুকু দিতে পারলাম, মানুষ কি পেলো, মানুষের ভাগ্য কি পরিবর্তন করতে পেরেছি সেটাই বড় কথা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই