তারিখ : ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে স্কুল খোলা হয় নির্ধারিত সময়ের অনেক পরে আর ছুটি হয় আগে

গৌরীপুরে স্কুল খোলা হয় নির্ধারিত সময়ের অনেক পরে আর ছুটি হয় আগে
[ভালুকা ডট কম : ২৫ অক্টোবর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়গুলো খোলা হয় নির্ধারিত সময়ের অনেক পরে আর ছুটি দেয়া হয় আগেই। স্থানীয় অভিভাবক ও লোকজনের অভিযোগ এ কারনে ব্যাহত হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) এ উপজেলার মাওহা ইউনিয়নে ২৭নং কড়েহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেলা ১১টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, এখনো স্কুল খোলা হয়নি। ২০ মিনিট পরে ওই স্কুলের সহকারি শিক্ষক তানিয়া সুলতানা স্কুলে এসে পতাকা উত্তোলন করেন।

কড়েহা গ্রামের আব্দুল হাকিম সাংবাদিকদের জানান, স্কুলের এ চিত্র প্রতিদিনের। এছাড়াও নিয়মিত জাতীয় সংগীত গাওয়া হয়না এ স্কুলে। স্লিপের টাকা উত্তোলন করা হলেও তা দিয়ে কোন কাজ অথবা শিক্ষা উপকরন ক্রয় করা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জাকির হোসেন জানান, স্কুলের শিক্ষকদের বাড়ি দূরে হওয়ায় যানবাহনের অভাবে অনেক সময় তাদের স্কুলে আসতে দেরী হয়। বৃহস্পতিবার স্কুলের তালা বিকল হয়ে যাওয়ায় ও মডেল টেস্ট পরীক্ষার খাতা ভাঁজ করতে গিয়ে স্কুল খুলতে দেরী হয়েছে। তিনি আরো জানান এ স্কুলের কর্মরত ছয়জন শিক্ষকের মাঝে দু’জন সহকারি শিক্ষক মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন।

ওই ক্লাস্টারের দায়িত্বে থাকা উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মেরিনা সুলতানাকে সাংবাদিকরা মুঠোফোনে বিষয়টি অবগত করলে, তিনি জানান তদন্ত সাপেক্ষে এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই