তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সহিংস সন্ত্রাসই আওয়ামী লীগের আদর্শ ও নীতি-রিজভী

সহিংস সন্ত্রাসই আওয়ামী লীগের আদর্শ ও নীতি-রিজভী
[ভালুকা ডট কম : ২৮ অক্টোবর]
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী লীগ সরকারে থাকুক আর বিরোধী দলেই থাকুক, সহিংস সন্ত্রাসই তাদের আদর্শ ও নীতি। এর প্রতিফলন হয়েছিল ২৮ অক্টোবর লগী-বৈঠার মাধ্যমে। আজ (রোববার) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, আজ ২৮ অক্টোবর; সেই ভয়াল রক্তঝরা দিন। ২০০৬ সালের এই দিনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আওয়ামী সহিংসতায় বেশ কয়েকজন নিহত হয়। শেখ হাসিনার নির্দেশে লগী-বৈঠা দিয়ে হামলা, গুলি আর ইট-পাটকেলের আঘাতে পল্টন এলাকাতেই ছয়জনকে হত্যা করে তারা। বর্তমানে সরকারে থেকেও রক্তপাত ঘটিয়ে দেশজুড়ে নিস্তব্ধতার আচ্ছাদন তৈরির চেষ্টা চলছে। ২০০৬ সালের ২৮ অক্টোবর থেকে আজ পর্যন্ত আওয়ামী সন্ত্রাসের ছোবলে বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে হত্যা ও গুমের শিকার হতে হয়েছে। এগুলো চরম মানবতাবিরোধী অপরাধ। এজন্য আওয়ামী লীগকে বিচারের সম্মুখীন হতেই হবে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, প্রধান নির্বাচন কমিশনার খুলনায় বললেন, সীমিত আকারে ইভিএম ব্যবহার হবে। আবার ইসি সচিব চট্টগ্রামে বললেন, প্রাথমিক পর্যায়ে ৮৪ হাজার ইভিএম কিনবে কমিশন। এগুলো নাকি শহর এলাকায় ব্যবহার করা হবে। সিইসি ও ইসি সচিব দু’জনই সরকারের এজেন্ডা বাস্তবায়নে তৎপর। সমস্ত শক্তি দিয়ে চিরদিনের জন্য জনগণের ভোটাধিকার হরণ করে সরকারের মনোবাঞ্ছা পূরণে নিরন্তর কাজ করছেন তারা। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই