তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় আজ রিকশা-ভ্যানের দখলে সড়ক

ভালুকায় আজ রিকশা-ভ্যানের দখলে সড়ক,দিতে হচ্ছে বাড়তি ভাড়া
[ভালুকা ডট কম : ২৮ অক্টোবর]
ভালুকা বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে আছেন বেশ কয়েক জন মানুষ।কথা হয় তাদের সাথে,তারা মময়নসিংহে যাবেন। এক,দুইজন করে আসতে আসতে সবাই একত্রিত হয়েছেন।পরিবহন সংকটের কারনে যেতে পারছেন না। কেউ কেউ ভেঙ্গে ভেঙ্গে যেতে চেয়েছেন কিন্তু দ্বিগুণ, তিনগুণ ভাড়া চাচ্ছেন রিকশা চালকেরা।

সড়ক পরিবহন আইন-২০১৮ এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে কর্মবিরতি পালন করছেন পরিবহন শ্রমিকেরা। সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতি শুরু করছে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।তাই চলছে না যানবাহন। ফলে গন্তব্যে পৌঁছাতে যাত্রীদের একমাত্র ভরসা হয়ে দাঁড়িয়েছে রিকশা,ভ্যান। কপালও খুলেছে চালকদের। দুই থেকে তিনগুণ ভাড়া হাঁকাচ্ছেন তারা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

রোববার ভালুকা বাসস্ট্যান্ডের উত্তর দিকের চিত্র ছিল এমন।আবার দক্ষিণে চিত্র ভিন্ন।সড়কের উপর দাঁড় করিয়ে রাখা হয়েছে বাস-ট্রাক।ফলে এই দিকের সড়কে ভ্যান- রিকশা ও চলতে পারেনি।মানুষের পায়ে হেটে চলাচল করতে হয়েছে  অনেকটা পথ।পরে দুই –একটা ভ্যান- রিকশা দেখা গেছে।

পরিবহন শ্রমিকদের কর্মবিরতিতে চরম ভোগান্তির কথা জানালেন ভালুকা বাজারের ব্যবসায়ী হাফিজ মিয়া। ছেলে-মেয়ে পড়াশুনা করার কারনে পরিবার নিয়ে তিনি ময়মনসিংহে থাকেন।সেখান থেকে প্রতিদিন ভালুকায় এসে দোকান খুলেন । আজকে কিছু ক্ষণ হেঁটে আবার রিকশায় এই ভাবে এসে পৌঁছান।  ভালুকায় আসতে সাড়ে তিন ঘণ্টা সময় বেশি লেগেছে।ভাড়া বেশি নিচ্ছেন কেন জানতে চাইলে ব্যাটারী চালিত রিকশা চালক হানিফ মিয়া বলেন,আপনার মন চাইলে যাবেন নতুবা যাবেন না। আমিতো জোড় করে ভাড়া বেশি নেই না। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই