তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়াকে কারাগারে রেখে সংলাপ ফলপ্রসূ হবে না-ফখরুল

খালেদা জিয়াকে কারাগারে রেখে সংলাপ ফলপ্রসূ হবে না-ফখরুল
[ভালুকা ডট কম : ৩১ অক্টোবর]
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনো সংলাপ ফলপ্রসূ হবে না। এতে সরকারের সংলাপের আন্তরিকতা প্রমাণ করে না। আজ (বুধবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বৃদ্ধির প্রতিবাদ ও মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, একদিকে সরকার সংলাপের আমন্ত্রণ জানিয়েছে, অন্যদিকে খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। এ দু’টি পরস্পর বিরোধী তৎপরতা। খালেদা জিয়াকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে নির্বাচন থেকে দূরে রাখতে মিথ্যা মামলায় কারাগারে আটক রাখা হয়েছে। জামিন পেলেও তাকে মুক্তি দেয়া হয়নি। সেই মামলার সাজা বৃদ্ধি করা হয়েছে। খালেদা জিয়াকে কারাগারে রেখে সংলাপ ফলপ্রসূ হবে না। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন,আপনারা যদি সত্যিই একটি সুষ্ঠু নির্বাচন চান, তাহলে সাত দফা দাবি পুরোপুরি মেনে নিতে হবে। সবার আগে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তার মুক্তি ছাড়া দেশে কোনো নির্বাচন অর্থবহ হবে না।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এই সরকার খালেদা জিয়া, বিএনপি ও বিরোধী দলকে নির্বাচনের বাইরে রাখতেই খালেদা জিয়ার বিরুদ্ধে রায় দিয়েছে। খালেদা জিয়াকে ছাড়া এদেশে সুষ্ঠু,  নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না। জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি মেনে নির্বাচন করার আহ্বান জানাচ্ছি। অন্যথায় সকল দায়-দায়িত্ব আপনাদের নিতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আমরা এতোদিন যে কৌশল অবলম্বন করেছি সেটা ফলপ্রসূ হয়েছে। সরকার সংলাপে সম্মত হয়েছে। আমরা ৭ দফা নিয়ে সংলাপে আলোচনা করবো। সংলাপ, আন্দোলন ও নির্বাচন একসঙ্গে চলবে। যতদিন না দাবি আদায় হবে ততদিন আমাদের আন্দোলন চলবে।

মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, নির্বাহী কমিটির সদস্যসহ বিএনপি ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই