তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভারত থেকে দেশে আসলো প্রাথমিক বিদ্যালয়ের ২৫ লাখ বই

ভারত থেকে দেশে আসলো প্রাথমিক বিদ্যালয়ের ২৫ লাখ বই
[ভালুকা ডট কম : ০২ নভেম্বর]
যশোরের বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে প্রাথমিক বিদ্যালয়ের  ২৫ লাখ বই আমদানি করলো ন্যাশনাল কারিকোলাম এন্ড টেকস বুক। নিদিষ্ট চুক্তিতে ভারতে ছাপানো বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বইয়ের মধ্যে প্রথম একটি চালানে প্রায় ২৫ লাখ বই বেনাপোল বন্দর দিয়ে আমদানি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে ২৫টি ট্রাকে এসব বই বেনাপোল বন্দরে প্রবেশ করে। বন্দরের ০২ নাম্বার পণ্যগারে আমদানিকৃত বই ভারতীয় ট্রাক থেকে আনলোড করে রাখা হয়েছে।

বেনাপোল বন্দরের ২ নাম্বার পণ্যগারের ইনচার্জ (ওয়ার হাউজ সুপারেন্ডেন্ট) মোঃ রুহুল আমিন জানান, বইয়ের আমদানি কারক প্রতিষ্ঠান ঢাকার ন্যাশনাল কারিকোলাম এন্ড টেকস বুক। রফতানিকারক প্রতিষ্ঠান ভারতের কৃষ্ণা ট্রেডার্স। বাইয়ের আমদানি মুল্য ৭ লাখ ৫৮ হাজার ৫শ ইউএস ডলার। বেইয়ের ওজন ৫০৮ মেঃটন ৩০২ কেজি। মেনিফেষ্ট নাম্বার৩৯৩৬১,তাং-৩১/১০/১৮। ১৩ হাজার ২৫০ বান্ডেলে প্রাথমিক বিদ্যালয়ের আনুমানিক ২৫ লাখ বই আমদানি করা হয়েছে।

বই সরবরাহের দায়িত্বে নিয়জিত বেনাপোলের ভৈরব ট্রান্সপোর্ট এজেন্সির সত্ত্বাধিকারী আজিম উদ্দিন গাজী বলেন, ভারত থেকে এখনও বই আমদানি হবে। যে সব বই ইতিমধ্যে আমদানি হয়েছে শনিবার (০৩ নভেম্বর) থেকে তা বন্দর থেকে খালাস করা শুরু হবে । খালাসের পর বই নিয়ে ট্রাক যাতে দ্রুত গন্তব্যে পৌছাতে পারে তার জন্য সব ধরনের প্রস্তুতি তাদের রয়েছে বলে ও জানান তিনি।

এদিকে বই খালাসের কাজে নিয়েজিত বন্দরের হ্যান্ডলিংক শ্রমিকরা বলেন, প্রতিবছর এসময় ভারত থেকে সরকারী বই আমদানি হয়ে থাকে। তাদের ছেলে মেয়েরা এসব বই পড়বেন এজন্য তারা আনন্দের সাথে খালাস করে থাকেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই