তারিখ : ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঐক্যফ্রন্টের ৭ দফা দাবির ৩টি মেনে নিতে আপত্তি নেই-কাদের

ঐক্যফ্রন্টের ৭ দফা দাবির ৩টি মেনে নিতে আপত্তি নেই-ওবায়দুল কাদের
[ভালুকা ডট কম : ০২ নভেম্বর]
জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবির মধ্যে ৩টি মেনে নিতে আপত্তি নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, একজন প্রধানমন্ত্রী বিরোধীদলের সঙ্গে সংলাপ শুরু করলেন এবং এটা বাংলাদেশে নজিরবিহীন ঘটনা। ঐক্যফ্রন্টের সাতটি দাবির মধ্যে তিনটি দাবি বাস্তবায়নে আমাদের কোনো বাধা থাকবে না। আজ (শুক্রবার) সকালে মুন্সীগঞ্জে এক অনুষ্ঠান এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এর আগে, দোগাছি এলাকায় পদ্মা সেতুর ভিজিটরস সেন্টার উদ্বোধন করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সাড়ে তিন ঘণ্টা ধরে খোলামেলা আলোচনা হয়েছে। কেউ কেউ দুই-তিন বার বক্তব্য রেখেছেন। ভালো আলোচনা হয়েছে। তারা চাইলে আবারো আলোচনা হতে পারে। দূরত্বটা বহুদিনের। টানাপোড়েনের পেছনে সেনসিটিভ কিছু ইস্যু। বিএনপি আমলে ২১ আগস্টের মতো নৃশংস ঘটনা ঘটেছে। তারপরও আমরা কম্প্রোমাইজ করেছি। সংলাপ নিয়ে আমরা আশাবাদী। অপজিশন কীভাবে রিঅ্যাক্ট করে সেটা তাদের ব্যাপার। আমি তো মনে করি না, এখানে ব্যর্থতার কিছু আছে। শুরুটা ভালো হয়েছে। দীর্ঘদিনের গ্যাপ, লং ডিস্টেন্স, এটাকে রাতারাতি ম্যাজিক্যাল ট্রান্সফরমেশন সম্ভব না, ক্লোজ করাও সম্ভব না। কিন্তু কিছু বিষয়ে ইতিবাচক অগ্রগতি হয়েছে।

প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে ওবায়দুল কাদের বলেন, তারা যদি চান, ছোট পরিসরে আবারো আলোচনা হতে পারে। প্রধানমন্ত্রী বলেছেন, দরজা খোলা রয়েছে। তারা ফের আলোচনা চাইলে আমাদের জানাতে পারেন। দেশরত্ন শেখ হাসিনা স্পষ্ট বলেছেন, এই ব্যাপারে কোনো আপত্তি নেই। সভা সমাবেশ তারা মুক্তভাবে করবেন। অনুমতির ব্যাপারে কোনো রকমের সমস্যা হবে না। আর বিএনপি নেতাকর্মীদের মধ্যে যাদের বিরুদ্ধে শুধু রাজনৈতিক কারণে মামলা হয়েছে, তার তালিকা দিলে সুষ্ঠুভাবে তদন্ত করা হবে।

এ সময়, পদ্মাসেতুর মূল অংশের ৭১ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ৯৩০০ বর্গফুটের ভিজিটরস সেন্টারের মাল্টিপারপাস হলের আসন সংখ্যা ১২০। ইনডোর ও আউটডোর ক্যাফের ক্যাপাসিটি ১০০। এছাড়া একটি ভিআইপি কক্ষ ও একটি সভাকক্ষ রয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই