তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সরকারের মনোভাব গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনের জন্য অশনিসংকেত-রিজভী

সরকারের মনোভাব গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনের জন্য অশনিসংকেত-রিজভী
[ভালুকা ডট কম : ০২ নভেম্বর]
জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে সরকারের মনোভাব গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনের জন্য বড় ধরনের অশনিসংকেত। এমন মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, সংলাপের শুরুতে মানুষের মনে যে আশা জেগে উঠেছিল, সংলাপ শেষে সে আশার মুকুল ঝরে যেতে শুরু করেছে। সংলাপ শেষে সাত দফা দাবির প্রতি সাড়া না দেয়ায় সুষ্ঠু নির্বাচনের অগ্রগতি তিমিরাচ্ছন্নই রয়ে গেলো। আওয়ামী লীগ সহিষ্ণুতার শিক্ষা কখনোই গ্রহণ করেনি। আজ (শুক্রবার) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

তিনি আরো বলেন, একদিকে সরকার সংলাপের কথা বলছে, অন্যদিকে বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা-মামলা-নির্যাতন অব্যাহত রেখেছে। সাত দফা দাবিতে ৬ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে চায় জাতীয় ঐক্যফ্রন্ট। জনসভার অনুমতির জন্য এরইমধ্যে ডিএমপিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে। সব ধরনের প্রস্তুতিও শুরু হয়েছে।

সরকারের একতরফা মনোভাব সুষ্ঠু নির্বাচনের পথে অন্তরায় উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনের আগে বেগম জিয়ার মুক্তিসহ ৭ দফা দাবি মেনে না নিলে আন্দোলনে নামবে বিএনপি। তিনি আরও বলেন, আমরা ২ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের যে জনসভা করতে চেয়েছিলাম, পুলিশের অনুরোধে সেটি ৬ নভেম্বর হবে। জনসভা সফল করতে শনিবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ে বিএনপির একটি যৌথসভা আয়োজন করা হয়েছে বলেও জানান রিজভী।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই