তারিখ : ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সিরাজগঞ্জে জেল হত্যা দিবস পালিত

সিরাজগঞ্জে জেল হত্যা দিবস পালিত
[ভালুকা ডট কম : ০৩ নভেম্বর]
জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর পূণ্যভুমি সিরাজগঞ্জে শোকর‌্যালী, দোয়া মাহফিল ও স্মৃতিচারণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিনম্্র শ্রদ্ধায় জেল হত্যা দিবস পালিত হযেছে।সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগ সকালে জাতীয় চার নেতাসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য দান করে বিকেলে দলীয় কার্যালয়ে মিরাদ মাহফিল ও স্মৃতিচারণ মুলক আলোচনা সভা করেছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সহসভাপতি আবু ইউসুফ সূর্য্য।

বক্তব্য দেন দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, হাজী ইসহাক আলী, পৌর আওয়ামীলগি সবাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক দানিউলহক দানি, যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাকিম প্রমুখ।

কাজীপুরে সকালে শহীদ এম মনসুর আলীর দৌহিত্র সাবেক এমপি তানভীর শাকিল জয়’র নেতৃত্বে শোক র‌্যালী বের করা হয়। দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন। স্মৃতিচারণমূলক এ আলোচনা সভায় বক্তৃতা দেন কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি গোলাম মোস্তফা মধু তালুকদার, সাধারণ সম্পাদক হাজী নিজাম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম বেলাল, যুবলীগ সভাপতি বিপ্লব সরকার, সাধারণ সম্পাদক আলী আসলাম, ছাত্রলীগ সভাপতি রাজু আহমেদ প্রমুখ।

জেল হত্যা দিবসে শহীদ এম মনসুর আলীর স্মৃতিচারণ করলেন তাঁরই দৌহিত্র সাবেক এমপি তানভীর শাকিল জয়
সিরাজগঞ্জের কাজীপুরে জেল হত্যা দিবসে বিনম্্র শ্রদ্ধায় জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর স্মৃতিচারণ করলেন তাঁরই দৌহিত্র সাবেক এমপি তানভীর শাকিল জয়। তিনি তাঁর দাদা শহীদ এম মনসুর আলীর কোলে উঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর পেয়েছেন উল্লেখ করে বলেন তাঁর দাদা ছিলেন একজন খাটি বাঙ্গালী এবং জাতির জনকের বিশ্বস্ত সহচর। তিনি তাঁর জীবন দিয়ে তা প্রমাণ করে গেছেন। দাদার স্বপ্ন ছিলো বাংলাদেশ তথা নিজ জন্মভূমি কাজীপুরকে গড়ে তোলার। কিন্তু সময়ের অভাবে ঘাতকের বুলেটে অকালে প্রাণ হারিয়ে তিনি তা পারেননি। তাঁর সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। তাঁকে এ প্রজন্মের কাছে চিরঞ্জীব করে রাকার জন্য শহীদ এম মনসুর আলীর নামে অনেক প্রতিষ্ঠানসহ স্থাপনা নির্মাণ করা হয়েছে। মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হচ্ছে। 

জেলহত্যা দিবস উপরক্ষে শনিবার কাজীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ এম মনসুর আলী কল্যাণ ট্রাষ্ট আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের পুত্র বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানভীর শাকিল জয় প্রধান অতিতির বক্তৃতা দেন। তিনি কাজীপুরের সংসদ সদস্য হিসেবে জাতীয় সংসদে তিন প্রজন্মের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে এ অঞ্চলের মানুষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে আবারো একাদশ জাতীয় সংসদে নৌকা মার্কায় ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কল্যাণ ট্রাষ্ট্রের সাধারণ সম্পাদক খলিলুর রহমান। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই