তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আত্রাই নদীর উপর সেতুর দাবী এলাকাবাসীর

আত্রাই নদীর উপর সেতুর দাবী এলাকাবাসীর
[ভালুকা ডট কম : ০৪ নভেম্বর]
নওগাঁর মান্দার কালিকাপুর বাজার খেয়াঘাটে আত্রাই নদীর উপর দীর্ঘদিন ধরে একটি  সেতুর দাবী জানিয়ে আসছে এলাকাবাসি। তাদের এ প্রাণের দাবি বাস্তবায়নে  সড়ক ও সেতু মন্ত্রীর নিকট জোর দাবি জানিয়েছেন তারা।

সূত্রে জানা, কালিকাপুর বাজারের পাশে মান্দা থানা। মান্দা মমিন সাহানা সরকারি ডিগ্রি কলেজ, মান্দা এসসি পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ, একটি পশু হাসপাতাল, একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মান্দা ডাকঘর রয়েছে। এছাড়া কালিকাপুর বাজার থেকে নিয়ামতপুর পর্যন্ত ডাবল লেন পাকা সড়ক চলে গেছে। পরে সেখান থেকে চাঁপাইনবাবগঞ্জ গিয়ে সড়কটি মিলিত হয়েছে। এ সড়ক পথে প্রতিদিন অসংখ্য বাস, ট্রাক,মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনে যাত্রী ও পণ্য পরিবহন করে থাকে।

তাছাড়া কালিকাপুর খেয়াঘাট থেকে পারকালিকাপুর দোসতিনা বিশ্ববাঁধ মোড় থেকে কাঞ্চন বাজার হয়ে নীলকুঠি দিয়ে নওগাঁ-রাজশাহী মহাসড়কে গিয়ে পৌঁছেছে একটি ভাঙ্গাএচারা সড়ক। যার বেশির সড়ক পথটি এখন খানা-খন্দকে ভরা। কাঞ্চন বাজারে একটি উপস্বাস্থ্য কেন্দ্র, গণেশপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, কাঞ্চন স্কুল এন্ড কলেজ, কাঞ্চন সরকারী প্রাথমিক বিদ্যালয়, কাঞ্চন মহিলা টেকনিক্যাল কলেজ রয়েছে। আধুনিক মানের যোগাযোগ ব্যবস্থা না থাকায় এই বাজারে কোন প্রকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি। এটি যেন চির অবহেলিত একটি বাজার ।

তাই নওগাঁ-রাজশাহী মহাসড়কের নীলকুঠি মোড় থেকে দোসতিনা আত্রাই নদীর বিশ্ব বাধ পর্যন্ত রাস্তা পাকা করন, সেই সাথে কালিকাপুর আত্রাই নদীর উপর একটি ব্রীজ নির্মান করে কালিকাপুর হয়ে নিয়ামতপুর ও কালিকাপুর হয়ে ফেরীঘাটের সাথে যোগাযোগ স্থাপন করলে অবহেলিত এ জনপথ একদিন উন্নয়নের চিত্র পাল্টে ফেলে নতুন ভাবে এগিয়ে যেতে পারবে।

কালিকাপুর আত্রাই নদীর উপর একটি ব্রীজ নির্মান করলে যারা নিয়ামতপুর থেকে নওগাঁ যায় তাদের ফেরীঘাট না গিয়ে কালিকাপুর হয়ে সহজে যেতে পারবে ও নওগাঁ থেকে সহজে কাঞ্চন হয়ে নিয়ামতপুর, আড্ডা, ধানসুঁড়া, ছাতড়া, চাঁপাইনবাবগঞ্জ যেতে পারবে। সেই সাথে ফেরীঘাট এর একটা বাইপাস সড়ক হবে।

এতে পাঁঠাকাটা হয়ে মহাদেবপুর, নজিপুর, পোরশা যাবার পথ সুগম হবে। আর এই ব্রীজটি করলে নওগাঁর সাথে যোগাযোগ ব্যবস্থা অনেক উন্নত ও সহজতর হবে। পাল্টে যাবে উন্নয়নের চিত্র। তাই  অবিলম্বে নীলকুঠি থেকে কাঞ্চন বাজার হয়ে কালিকাপুর পর্যন্ত রাস্তা পাকাকরন ও আত্রাই নদীর উপর ব্রীজ নির্মাণের জন্য সড়ক ও সেতু মন্ত্রীর আশু সুদৃষ্টি কামনা করছেন এলাকাবাসি। তাদের এ দাবি কবে পূরন হবে সেই প্রশ্ন এলাকাবাসির মাঝে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই