তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বদলগাছী-পাহাড়পুর-খঞ্জনপুর সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন

বদলগাছী-পাহাড়পুর-খঞ্জনপুর সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন
[ভালুকা ডট কম : ০৫ নভেম্বর]
বিশ্ব ঐতিহ্যের পাহাড়পুর (সোমপুর বিহার) অবস্থিত নওগাঁ জেলার জয়পুরহাট সীমান্তবর্তি বদলগাছী উপজেলায়। দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বড় বিহার এই পাহাড়পুর বিহারটি। কিন্তু এই বিহারে যাওয়া একমাত্র সড়কটি দীর্ঘদিন ছিলো অবহেলিত। সড়কটির পুরোটা অংশই ছিলো বড় বড় খান্দা-খন্দকে ভরা।

যোগাযোগ ব্যবস্থার এহেন নাজুক অবস্থার কারণে ইচ্ছে থাকলেও দেশের ও বিদেশের অনেক পর্যটকরা এই বিশ্ব ঐতিহ্যটি দেখার জন্য এখানে আসতো না। যার কারণে সরকারকে রাজস্ব হারাতে হয়েছে অনেক। এই জনপদের মানুষের প্রাণের চাওয়া ছিলো এই রাস্তাটির আধুনিকায়ন। অবশেষে এলাকাবাসীর সেই দীর্ঘদিনের স্বপ্ন পূরন হতে যাচ্ছে।

রোববার বিকেলে নওগাঁর বদলগাছী-পাহাড়পুর ও জয়পুরহাটের খঞ্জনপুর পর্যন্ত প্রায় সাড়ে ১৫ কিলোমিটার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। নওগাঁ সড়ক বিভাগধীন ১টি অঞ্চল ও ২টি জেলার মহাসড়ক যথাযথ মান ও প্রশস্থতায় উন্নতীকরণ প্রকল্পের আওতায় এ কাজ শুরু হয়েছে।

নওগাঁ সড়ক বিভাগের আয়োজনে বদলগাছী উপজেলার গোবরচাপা বাজারে প্রধান অতিথি হিসেবে কাজের উদ্বোধন করেন, নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম। এ উপলক্ষে গোবরচাপা হাট উচ্চ বিদ্যালয় মাঠে সড়ক বিভাগের আয়োজনে মথুরাপুর ইউনিয়ন চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক, বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ, থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দিন। আলোচনা সভার আগে প্রায় ৫৩ কোটি টাকা ব্যয়ে ১৫ কিলোমিটার সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই