তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতীয় ঐক্যফ্রন্টে কাদের সিদ্দিকীর যোগদানের ঘোষণা

জাতীয় ঐক্যফ্রন্টে কাদের সিদ্দিকীর যোগদানের ঘোষণা
[ভালুকা ডট কম : ০৫ নভেম্বর]
আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দ্রুত পরিবর্তনশীল রাজনৈতিক পরিস্থিতি আরো সপ্তাহ তিনেক পর্যবেক্ষণ করার পর কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যোগদানের ঘোষণা দিয়েছেন।

আজ সোমবার দুপুরে মতিঝিল কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তিনি জাতীয় ঐক্যফ্রন্টে  যোগদানের ঘোষণা দেন। এর আগে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন প্রক্রিয়ায় সক্রিয় থেকেও গত মাসে ফ্রন্টের আনুষ্ঠানিক আত্ম প্রকাশের সময় কাদের সিদ্দিকী তফাতে থেকে যান।

এসময় তিনি ঘোষণা দিয়ে বলেন,  আজ এই মুহূর্ত থেকে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিচ্ছি। ১৯৯৯ সালের ২৪শে ডিসেম্বর কৃষক শ্রমিক জনতা লীগ গঠন করা হয়।  গত নির্বাচনের আগে প্রধানমন্ত্রীকে বলেছিলাম আলোচনায় বসুন। তিনি বসেননি। খালেদা জিয়াকে অনুরোধ করেছিলাম হরতাল প্রত্যাহার করার। কিন্তু তাদের সেই সৌভাগ্য হয়নি। জনগণই হরতাল উঠিয়ে নিয়েছে। আজ যে মুহূর্তে প্রধানমন্ত্রী আলোচনায় বসেছেন তখন থেকেই দেশের পরিস্থিতি একটু হলেও ভালো হয়েছে।

গত কয়েকদিনে কাদের সিদ্দীকির সাথে ঐক্যজোটের নেতাদের  একাধিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ ঐক্যফ্রন্টে যোগদানের  আনুষ্ঠানিক ঘোষণার আগে কাদের সিদ্দিকী কেন্দ্রীয় কার্যালয়ে দলের শীর্ষ নেতাদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন। ক্ষুদ্র পরিসরে জাতীয় ঐক্যের নেতাদের সঙ্গেও আলোচনা করেন।

আজকের আনুষ্ঠানিক ঘোষণা উপলক্ষে ঐক্যজোটের নেতা জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, ঐক্যফ্রন্টের নেতা আ অ ম শফিক উল্লাহ, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ উপস্থিত ছিলেন।

ওদিকে, জাতীয় ঐক্যফ্রন্টকে  আগামীকাল  ৬ই নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কর্তৃপক্ষ। আজ সোমবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ আছাদুজ্জামান মিয়া ঐক্যফ্রন্টের নেতাদের আবেদনের প্রেক্ষিতে তাদের অনুমতি নিশ্চিত করেছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই