তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ইসলামী জোটগুলো সরকারের অধীনে নির্বাচনে যাবে

ইসলামী জোটগুলো সরকারের অধীনে নির্বাচনে যাবে
[ভালুকা ডট কম : ০৬ নভেম্বর]
বাংলাদেশের ইসলামি জোটগুলো বর্তমান সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে এবং নির্বাচনের জন্য প্রস্তুতিও নিচ্ছে। কয়েকটি ইসলামি দলকে সঙ্গে নিয়ে আজ (মঙ্গলবার) দুপুরে গণভবনে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে অংশ নেবার আগে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী এ সিদ্ধান্তের কথা জানিয়েছে।

ইসলামি ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী গণমাধ্যমকে বলেছেন,প্রতিবেশী দেশ ভারতসহ আরো অনেক দেশে ক্ষমতাসীন সরকারের অধীনে বা সংসদ রেখেই নির্বাচন হওয়ার পদ্ধতি অনুসরণ করা হয়। আমাদের দেশেও ওই পদ্ধতিই অনুসরণ করা উচিত বলে আমার মনে হয়।

তবে কী নিয়ে এই সংলাপ, জানতে চাইলে আবদুল লতিফ নেজামী বলেন, নির্বাচনের সময় অন্তর্বর্তীকালীন সরকারের দাবি নিয়ে বিরোধী জোটগুলোর সাথে সরকারের দ্বন্দ্বের সমাধান খোঁজার উদ্দেশে এই সংলাপ। নির্বাচনকালীন সরকারের যে দাবি বা বিতর্ক তা সমাধানের লক্ষ্যে আইনগত ও সাংবিধানিক বিশ্লেষণের মাধ্যমে রাজনৈতিকভাবে এ সমস্যার সমাধান করা বাঞ্ছনীয়। তিনি বলেন, এই বিষয়ে একটি স্থায়ী আইন করা প্রয়োজন যেন ভবিষ্যতে নির্বাচনের সময় এ বিষয়ে কোনো বিতর্ক তৈরি না হয়।

সংলাপে ইসলামি দলগুলোর দাবি প্রসঙ্গে আবদুল লতিফ নেজামী বলেন,সারা দেশে হাজার হাজার আলেম ওলামা মামলায় জর্জরিত, আমরা সরকারের কাছে দাবি জানাব তাদের এসব মামলা যেন প্রত্যাহার করা হয়। এ ছাড়া নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করার লক্ষ্যে সরকার, প্রশাসন, নির্বাচন কমিশন এবং রাজনৈতিক দলগুলো যেন নিরপেক্ষ ভূমিকা পালন করে সেই দাবিও জানাবেন ইসলামী দলগুলোর নেতারা।

নির্বাচনের আগে কয়েকটি বিরোধীদলের সাথে সংলাপ সীমাবদ্ধ না রেখে সব রাজনৈতিক দলের সঙ্গে পরিচালনা করার সিদ্ধান্তকেও ইসলামি ঐক্যজোটের পক্ষ থেকে সাধুবাদ জানান নেজামী। গত ১ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসেন প্রধানমন্ত্রী। এরপর বিকল্পধারার নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট ও জাতীয় পার্টির সঙ্গেও সংলাপ করেন তিনি। এরই ধারাবাহিকতায় আজ ইসলামী ঐক্যজোট, মুসলিম লীগ, জাকের পার্টি, সম্মিলিত ইসলামি জোটসহ আরো কয়েকটি দলের সঙ্গে সংলাপ চলছে। বিকেলে বামপন্থী কয়েকটি সংগঠনের জোটের সঙ্গেও সংলাপে বসেন  প্রধানমন্ত্রী।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই