তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন সাময়িক বরখাস্ত

সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন সাময়িক বরখাস্ত
[ভালুকা ডট কম : ০৭ নভেম্বর]
বগুড়ার সান্তাহার পৌরসভার মেয়র ও সান্তাহার পৌর বিএনপি’র সাধারন সম্পাদক তোফাজ্জল হোসেনকে তাঁর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচীব মো. আব্দুর রউফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গত ৬ নভেম্বর এই বহিস্কার আদেশ দেয়া হয়েছে। এ সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকল বিভাগকে অনুলিপি প্রদান করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, মেয়র তোফাজ্জল হোসেন’সহ তিন জনকে আসামী করে আদমদীঘি থানায় গত ১০.০১.১৬ (মামলা নং-১৭৯৮) তারিখে পৌর এলাকার বাসিন্দা মো. শহীদ মোল্লা ৫০ হাজার টাকার একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন। এ মামলার তদন্ত শেষে গত ০৩.১০.১৬ তারিখে তদন্তকারি কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, মেয়র তোফাজ্জল হোসেন মেয়র হিসেবে দায়িত্ব পালন করলে পৌরসভার কর্মরত কর্মকর্তা-কর্মচারী এবং পৌরসভার সেবা গ্রহনকারি নাগরিকদের মধ্যে আতংক ও ভীতির সঞ্চার হতে পারে এবং মামলা চলাকালিন অবস্থায় গুরুত্বপূর্ন সাক্ষীদের সাক্ষ্য প্রভাবিত হওয়ার যৌক্তিক আশাংকা রয়েছে । এ প্রেক্ষিতে মেয়র হিসেবে তোফাজ্জল হোসেনের মেয়রের ক্ষমতা প্রয়োগ পৌরসভার স্বার্থের পরিপন্থী ।

এ কারনে সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে দায়েরকৃত মামলার অভিযোগ পত্র আদালত কর্তৃক গৃহিত হওয়ায় তাঁকে স্থানীয় সরকার  (পৌরসভা) আইন ২০০৯ এর ৩১ এ উপধারা (১) এ প্রদত্ত ক্ষমতাবলে সাময়িকভাবে বরখাস্ত করা হলে।  এ বিষয়ে সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন মুঠোফোনে জানান, একটি মিথ্যা ও সাজানো মামলায় তাঁর বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছে। এই বহিস্কার আদেশের বিরুদ্ধে আদালতের শরনাপন্ন হবেন বলে জানান তিনি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই