তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ১৬কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে মডেল মসজিদ

নান্দাইলে ১৬কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে মডেল মসজিদ
[ভালুকা ডট কম : ০৭ নভেম্বর]
বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র পদক্ষেপে সারা দেশের বিভিন্ন জেলা-উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ শুরু হয়েছে। প্রতিটি মডেল মসজিদ নির্মাণ করতে ব্যয় হবে প্রায় ১৬ কোটি টাকা।

জানাযায়, উক্ত মডেল মসজিদগুলোর ডিজাইন ও নির্মাণ স্থাপত্যশৈলী সহ অন্যান্য অবকাঠামো হবে আর্ন্তজাতিক মানসম্পন্ন। ইসলামী অনুশাসনের বিভিন্ন স্তর বিশেষে প্রতিটি মডেল মসজিদকে ঘিরে থাকবে নানা কিছু। থাকবে ইসলামীক লাইব্রেরী, গবেষণা কক্ষ, ইসলামিক সাংস্কৃতিক কার্যক্রম, শিশু শিক্ষা কার্যক্রম, পুরুষ ও মহিলাদের পৃথক নামাজ ঘর, অতিথি ও মেহমানদের জন্য থাকবে প্রয়োজনীয় আবাসন ব্যবস্থা, হজ্জ যাত্রীদের প্রশিক্ষনের ব্যবস্থা ছাড়াও ইত্যাদি সুবিধাসহ নির্মিত হবে মডেল মসজিদ কমপ্লেক্সগুলো। নান্দাইল উপজেলায় এমনি একটি মডেল মসজিদ নির্মিত হচ্ছে।

গত ২রা অক্টোবর ময়মনসিংহ জেলা সার্কিট হাউজ ময়দানে আওয়ামীলীগের জনসভা ও প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নান্দাইল মডেল মসজিদ নির্র্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে নান্দাইল উপজেলা সদর পৌরসভাস্থ পাছাপাড়া এলাকায় এক একর জমির উপর মসজিদটি নির্মিত হবে। তন্মধ্যে ৪০ শতক জমির উপর বিভিন্ন শাখা-প্রশাখা নিয়ে উক্ত মডেল মসজিদ কমপ্লেক্স ভবনটি গড়ে উঠবে। এর সার্বিক তত্বাবধানে রয়েছে বাংলাদেশ ইসলামীক ফাউন্ডেশন।

স্থানীয় সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের ছোয়াঁ প্রতিটি গ্রামে-গঞ্জে পৌছে দিয়েছেন। জনগণ সেই উন্নয়নের নৌকা মার্কায় ভোট দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগকে পুনরায় ক্ষমতায় আনবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ইসলামীক বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই