তারিখ : ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়

ভালুকায় এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়
[ভালুকা ডট কম : ১২ নভেম্বর]
ভালুকা উপজেলায় মাধ্যমিক (এসএসসি) পরীক্ষার ফরম পূরণে উথুরা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষকদের বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে। কোচিং বা অতিরিক্ত ক্লাস,বিদায়ী শিক্ষার্থীদের মিলাদের মিষ্টিসহ নানা খাত দেখিয়ে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে পাঁচ হাজার টাকা আদায় করা হচ্ছে। এতে শিক্ষার্থী ও অভিভাবকেরা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

সূত্রে জানা গেছে,এবার এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য বোর্ড নির্ধারিত ফি হচ্ছে বিজ্ঞান বিভাগে ১৮০০ টাকা, মানবিক ও ব্যবসায় শাখা বিভাগে ১৬৮০ টাকা। এই বছর উথুরা উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ৮৬ জন শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় কৃতকার্য হয়েছে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহনের জন্য। তার মধ্যে বিজ্ঞানে ২৯ মানবিকে ৫৬ ও ব্যবসায়ী শিক্ষায় এক জন শিক্ষর্থী ।

অতিরিক্ত টাকা নেওয়ার বিষয়ে বিদ্যালয়ের শিক্ষক মঞ্জুরুল হক বলেন,সকল শিক্ষকের মতামতের ভিত্তিতে এই টাকা নেওয়া হচ্ছে। অতিরিক্ত ক্লাসের জন্য তিন হাজার ও ফরম পূরনে দুই হাজার টাকা নেওয়ার নিষয়টি সহকারী প্রধান শিক্ষকের উপস্থিতে সভায় মৌখিক সিদ্ধান্ত হয়। অধ্যক্ষ অবসরে চলে যাওয়ায় ওই পদটি শূণ্য রয়েছে।

উথুরা উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, নির্বাচনী পরীক্ষার পর ও এসএসসি পরীক্ষার আগের কয়েক মাস অতিরিক্ত ক্লাসের জন্য তিন হাজার ও ফরম পূরণ বাবদ দুই হাজার টাকা নিচ্ছি। বোর্ডের ফি কত জানতে চাইলে তিনি বলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাকে  প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ১৮০০ টাকা নিতে বলেছেন।

ভালুকা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চাঁন মিয়া জানান, এই বিষয়ে আমার কাছে কোনো অভিযোগ আসেনি ।কোন শিক্ষা-প্রতষ্ঠান বাড়তি টাকা নেয়নি। পরে তথ্য প্রমানের কথা বললে তিনি রেগে গিয়ে বলেন, পারলে আপনি পত্রিকায় বড় করে লেখেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল জানান,এ বিষয়ে আমি কোনো অভিযোগ পাইনি। উপজেলার কোনো শিক্ষা প্রতিষ্ঠানে এসএসসি ফরম পূরনে বাড়তি টাকা নেয়,তাহলে তার বিরুদ্ধে অবশ্যই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই