তারিখ : ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় গেজেট ভুক্ত বন ভূমিতে অবৈধ বাড়ী নির্মান

স্থানীয় বন কর্মচারীদের অলিখিত অনুমোতি সাপেক্ষে
ভালুকায় গেজেট ভুক্ত বন ভূমিতে অবৈধ বাড়ী নির্মান
[ভালুকা ডট কম : ১৩ নভেম্বর]
ভালুকা উপজেলার  হবিরবাড়ী বিটের বিভিন্ন দাগে বন বিভাগের গেজেট ভুক্ত জমিতে অবৈধ ভাবে পাঁকা বাড়ী-ঘর নির্মান অব্যহত রয়েছে। হবিরবাড়ী মৌজার ১৫৪, ৮৭ ও ৯ দাগে অবৈধ ভাবে বনভূমি দখল করে অজুফা কোম্পানী নবর আলী মিয়া ও জুয়েল তালুকদার নামের ৩ ব্যক্তি অবৈধ ভাবে পাঁকা বাড়ী নির্মান করছে।

মঙ্গলবার সরেজমিনে পরিদর্শনকালে তাদের সাথে আলোচনা করে জানযায়, বন বিভাগের স্থানীয় কর্মকর্তা ও কর্মচারীদের সাথে অলিখিত আলোচনা করে তারা পাঁকা বাড়ী-ঘর নির্মান করছে।বিষয়টি সম্পর্কে ভালুকা রেঞ্জের কর্মকর্তা আবু তাহের জানান, বিষয়টি দেখার দায়িত্ব হবিরবাড়ীর বিট কর্মকর্তার। এ ব্যাপারে হবিরবাড়ী বিট কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, বাড়ী নির্মানকারীদের অলিখিত আলোচনা হয়েছে কথাটি সঠিক নয়। বাড়ী নির্মানকারীদের বিরোদ্ধে বন আইনে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

মঙ্গলবার পরিদর্শনকালে দেখা যায় নির্মান শ্রমীকরা পাঁকা বাড়ী নির্মানের কাজ অব্যাহত রেখেছে। স্থানীয়রা জানান, সাবেক প্রধান বন সংরক্ষক দূর্নীতির দায়ে সাজা প্রাপ্ত বনের রাজা খ্যাত ওসমান গণির অনুসারীরা মোটা অংকের টাকা দিয়ে বদলী হয়ে এসে ভালুকা রেঞ্জের হবীববাড়ী বিটের বনভূমি মোটা অঙ্কের টাকার বিনিময়ে অবৈধ ভূমি দস্যূদের কাছে বিক্রি করে দিচ্ছে। ফলে ভালুকা উপজেলার প্রাই ২৪ হাজার একর গেজেট ভূক্ত সংরক্ষিত বন ভূমি থাকলেও তা দাড়িয়েছে মাত্র ৮ হাজার একরে। বাকী বনভূমি শিল্পপতি সরকারের উচ্চ পর্যায়ের আমলাসহ অবৈধ দখলদারদের হাতে। এই বনভূমি অবৈধ দখলদারদের হাতে তুলে দেয়ার কাজে সংলিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা জড়িত আছে কিনা তা খতিয়ে দেখতে ত্রুটি মুক্ত তদন্তের দাবী করেছেন এলাকাবাসী।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই