তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে মাথা গোজার ঠাঁই পেল ৪৪১টি গৃহহীন পরিবার

আশ্রয়ণ প্রকল্প-২
নান্দাইলে মাথা গোজার ঠাঁই পেল ৪৪১টি গৃহহীন পরিবার
[ভালুকা ডট কম : ২৩ নভেম্বর]
বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র বিশেষ বরাদ্দ আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে মাথা গোজার ঠাঁই পেল নান্দাইলের ৪৪১টি গৃহহীন পরিবার। এতে দরিদ্র মানুষগুলো ঘর পেয়ে খুব খুশী হয়েছে।

উপজেলার পৌরসভা সহ ১২টি ইউনিয়নের ৪৪১টি গৃহহীন পরিবারকে টয়লেট সহ ১টি করে ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। উক্ত প্রকল্পের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মো. মোসাদ্দেক মেহেদী ইমামের সার্বিক তত্বাবধানে কোনধরনের অনিয়ম ও দূর্নীতি ব্যতিরেখেই সুষ্ঠভাবে ঘরগুলো তৈরীর কাজ চলছে বলে সরজমিন দেখা যায়। ইতিমধ্যে ৭৫ শতাংশ কাজ শেষ হয়েছে। প্রতিদিন উপজেলা পরিষদ থেকে ভোক্তভোগীরা টিন, কাঠ, সিমেন্টের খুটি, ইট ও নির্মাণ সামগ্রী সরকারী পরিবহন গাড়ী করে বাড়িতে নিয়ে যাচ্ছে। ইতিমধ্যে উপজেলার বেতাগৈর, শেরপুর, মোয়াজ্জেমপুর, খারুয়া, জাহাঙ্গীরপুর ও নান্দাইল ইউনিয়নে ঘর তৈরীর কাজ শেষ হয়েছে। বাকী ৭টি ইউনিয়নে ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন দফতর সূত্রে জানাযায়, ২০১৬-১৭ অর্থ বছরে আশ্রয়ন প্রকল্পের ১২২টি ঘর নির্ভেজাল ও সুষ্ঠভাবে বিতরণের কারনে ২০১৭-১৮ অর্থ বছরে নান্দাইল উপজেলা ৪৪১টি ঘর প্রাপ্ত হয়েছে। যাদের এক থেকে পাচঁ শতাংশ জমি আছে কিন্তু ঘর নেই বা ঘরটি অনুপযোগী এমন অসহায় পরিবারকে ১ লাখ টাকা ব্যয়ে টয়লেট সহ ঘর তৈরী করে দেওয়া হচ্ছে।

ভোক্তভোগী রশিদা খাতুন সহ অন্যান্যরা জানান,আমাদের ঘর ছিল না, থাকলেও রোদে-বৃষ্টিতে ভিজতে হতো, বাচ্চা-পোলাপান নিয়ে কষ্টে জীবন কেটেছি। এখন সরকারীভাবে ঘর পেয়ে আমরা খুব খুশী। নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মো. মোসাদ্দেক মেহেদী ইমাম এই প্রতিনিধিকে বলেন, তিনি নিয়মিত সেগুলো দেখভাল করছেন। এখানে কোন ধরনের অনিয়ম হতে তিনি দেবেন না।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই