তারিখ : ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে বিশ্ব প্রতিবন্ধী দিবস উদযাপন

রাবিতে বিশ্ব প্রতিবন্ধী দিবস উদযাপন
[ভালুকা ডট কম : ০৩ ডিসেম্বর]
‘প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষমতায়ন এবং অন্তর্ভূক্তি ও সমতা নিশ্চিত করা’ এই প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীদের সংগঠন ফিজিক্যাললি চ্যালেঞ্জ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (পিডিএফ) আয়োজনে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে একটি সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

রাবি শাখা পিডিএফ’র সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবীরের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, পিডিএফ এর উপদেষ্টা ছাদেকুল আরেফিন মাতিন বলেন, ইন্সটিটিউট অব ইনভাইরনমেন্টাল সাইন্স’র অধ্যাপক রেদওয়ানুর রহমান, বাউয়েট’র সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক রশিদুল হাসান রানা, পিডিএফ’র দপ্তর সম্পাদক রুবেল প্রমুখ।

এসময় প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে সামাজিক সচেতনা তৈরি, প্রতিবন্ধী বান্ধব ক্যাম্পাস গঠন, প্রতিবন্ধী আইন ২০১৩ নীতিমালা বাস্তবায়ন, দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য শ্রুতি লিখনের ব্যবস্থা, একাডেমিক ভবন ও প্রশাসনিক ভবন গুলোতে র‌্যাম্প ও লিফটের ব্যবস্থা রাখাসহ সমাজে প্রতিবন্ধী শিক্ষার্থীদের অবস্থানের কথা জানিয়ে তাদেরকে উঠিয়ে নিয়ে আসার জন্য বিশ্ববিদ্যালয়ে ৫ শতাংশ কোটা বহাল রাখার দাবি জানান তারা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই