তারিখ : ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নির্বাচন কমিশনের দায়িত্ব ও স্বচ্ছতা দৃশ্যমান হতে হবে-সুজন

নির্বাচন কমিশনের দায়িত্ব ও স্বচ্ছতা দৃশ্যমান হতে হবে-সুজন
[ভালুকা ডট কম : ০৬ ডিসেম্বর]
নির্বাচন কমিশনকে (ইসি) জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় নিরপেক্ষ ভূমিকা পালন করতে এবং কমিশনের প্রতি জনগণের আস্থা ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছেন ‘সুশাসনের জন্য নাগরিক’ (সুজন) নেতারা।

আজ জাতীয় প্রেস ক্লাবে ‘নির্বাচনী ইশতেহার : নাগরিক প্রত্যাশা’ শীর্ষক আলোচনা ও সংবাদ সম্মেলনে সুজন নেতারা বলেছেন, নির্বাচন কমিশনের দায়িত্ব ও স্বচ্ছতা দৃশ্যমান হতে হবে। সবাইকে এক নজরে দেখতে হবে। আর নির্বাচনে অংশ নেয়া রাজনৈতিক দলগুলেকেও দল ও দেশ পরিচালনায় তাদের ভূমিকা কী হবে তা নির্বাচনী ইশতেহারে উল্লেখ করতে হবে।

সুজনের সভাপতি এম হাফিজ উদ্দিন খান বলেন, যেসব আইন-কানুন রয়েছে তা যদি বাস্তবায়ন করা যায়, তাহলে আশা করা যায় সুষ্ঠু নির্বাচন করা সম্ভব হবে। এ সময় সুজন নির্বাহী সদস্য, কলামিস্ট ও গবেষক সৈয়দ আবুল মকসুদ বলেন, সরকারি দলের লোকজন যেভাবে নির্বাচন কমিশনের প্রশংসা করছেন তাতে মনে হচ্ছে সরকারি দলের লোকজন নির্বাচন কমিশনের জনসংযোগে নেমেছেন। এ অবস্থায় জনগণের আস্থা ফেরাতে হলে তাদেরই প্রমাণ করতে হবে তারা দায়িত্ব পালন করতে সক্ষম, স্বচ্ছ নির্বাচন করতে পারবে। নির্বাচন কমিশনকে তাদের স্বচ্ছতা ও দায়িত্ব দৃশ্যমান করতে হবে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই