তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় প্রার্থীদের প্রতীক বরাদ্দ সম্পন্ন

নওগাঁয় প্রার্থীদের প্রতীক বরাদ্দ সম্পন্ন
[ভালুকা ডট কম : ১০ ডিসেম্বর]
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। সোমবার বেলা ১১টায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মিজানুর রহমান স্ব স্ব প্রার্থীদের প্রতীক বরাদ্দ করেন। জানা গেছে, জেলার ১১টি উপজেলায় ছয়টি সংসদীয় আসন। এসব আসন থেকে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

গত ২৮ নভেম্বর তারিখে মোট ৪৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে জমাদেন। এরপর ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ৩৮ জন প্রার্থীর মনোনয়ন টিকে যায়। বাঁকী ১০ জনের মধ্যে দুই প্রার্থী আপিল করেন। আপিলে নওগাঁ-৪ আসন থেকে স্বতন্ত্র আব্দুর রাকীব ও নওগাঁ-৫ আসন থেকে জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব নজমুল হক মনোনয়নপত্র বৈধতা পান।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন রোববার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মিজানুর রহমানের কাছে নওগাঁ-৫ আসন থেকে জাসদ আজাদ হোসেন মুরাদ ও নওগাঁ-৪ আসন থেকে স্বতন্ত্র আব্দুর রাকীব প্রত্যাহারের জন্য চিঠি দেন। এছাড়া বিএনপি ও আওয়ামী লীগের দলীয় প্রার্থী চুড়ান্ত করায় দু’দলের নয়জনের প্রার্থীতা বাতিল হয়েছে।

বর্তমানে ছয়টি আসন থেকে ২৮ জন প্রার্থী নির্বাচন করছেন। প্রার্থীদের মধ্যে আ’লীগের নৌকা, বিএনপির ধানের শীষ, ইসলামী আন্দোলন বাংলাদেশ হাত পাখা, বাসদ মই, জাতীয় পার্টি লাঙ্গল, জাকের পাটি জেপি বাই-সাইকেল, জাকের পার্টি গোলাপ ফুল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কাস্তে এবং বিএনএফ টেলিভিশন প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

প্রতীক বরাদ্দ পাওয়া প্রার্থীরা হলেন-
নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসন থেকে নির্বাচন করছেন পাঁচজন প্রার্থী। এরমধ্যে আ’লীগের সাধন চন্দ্র মজুমদার এমপি, বিএনপির ডা. ছালেক চৌধূরী, ইসলামী আন্দোলন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান, বাসদের মঙ্গল কিস্কু  ও জাপার আকবর আলী কালু।

নওগাঁ-২ (ধামইরহাট-পত্নীতলা) আসন থেকে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন- আ’লীগের হুইপ আলহাজ্ব অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকার এমপি, বিএনপির সামসুজ্জোহা খান, ইসলামী আন্দোলন বাংলাদেশের দেলোয়ার হোসেন, জাপার বদিউজ্জামান, জাকের পার্টি এসজেএআর ফারুক।

নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) ছয়জন নির্বাচনে অংশ নিয়েছেন। তারা হলেন- আ’লীগের ছলিম উদ্দীন তরফদার সেলিম এমপি, বিএনপির পারভেজ আরেফিন সিদ্দিকী, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা সেকেন্দার আলী, বাসদের জয়নাল আবেদীন মুকুল, জাপার অ্যাড. তোফাজ্জল হোসেন, বিএনএফ জাবেদ আলী।

নওগাঁ-৪ (মান্দা) আসন থেকে ছয়জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এরমধ্যে আ’লীগের পাট ও বস্ত্র মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামানিক এমপি, বিএনপির শামসুল আলম প্রামাণিক,  ইসলামী আন্দোলন বাংলাদেশের শহিদুুল ইসলাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ডা. এসএম ফজলুর রহমান, জাপা এনামুল হক, জাতীয় পার্টি জেপি সাইদুর রহমান।

নওগাঁ-৫ (সদর) আসন থেকে তিনজন প্রার্থীরা হলেন, আ’লীগের ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, বিএনপির জাহিদুল ইসলাম ধলু, ইসলামী আন্দোলন বাংলাদেশের আশরাফুল ইসলাম।

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসন থেকে তিনজন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। এরা হলেন- আ’লীগের ইসরাফিল আলম এমপি, বিএনপির সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবির, ইসলামী আন্দোলন বাংলাদেশের শাহজাহান আলী।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই