তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় রেঞ্জ ও বিট কর্মকর্তার বিরুদ্ধে ব্যবসায়ীর অভিযোগ

ভালুকায় রেঞ্জ ও বিট কর্মকর্তার বিরুদ্ধে ব্যবসায়ীর অভিযোগ   
[ভালুকা ডট কম : ১১ ডিসেম্বর]
ভালুকা উপজেলার হবিরবাড়ী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও হবিরবাড়ী বিটের বিট কর্মকর্তা আব্দুর রফিক এর বিরুদ্ধে ভালুকা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া গ্রামের হাজী হোসেন আলী সরকারের ছেলে বিশিষ্ট ব্যবসায়ী সালাহ উদ্দিন সরকার।

জানা যায়, উপজেলার মনোহরপুর মৌজায় আর,ও,আর ৫৯, ২০৫, ৪৪, ২০৭, ২৩৯ নং খতিয়ানে সাবেক ৩৭১, ৩৭৩, ৩৭৪, ৩৭৬, ৩৭৭, ৩৭৮ নং দাগে স্বত্ত্বদখলীয় ৫ একর ২৫ শতাংশ জমি নামজারী জমা খারিজ খং নং ২৪৮ খুলিয়া খাজনাদি পরিশোধ করিয়া শান্তিপূর্ণ ভাবে ভোগদখলে থাকাবস্থায় ওই জমিতে ১বৎসর পূর্ব থেকে পুকুর খননের কাজ করে আসছে। ঘটনার দিন ৩০ নভেম্বর রাত ১১ ঘটিকার সময় ২০/৩০ জন শ্রমিক কাজ করার সময় হবিরবাড়ী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও হবিরবাড়ী বিটের বিট কর্মকর্তা আব্দুর রফিক এর নেতৃত্বে ১০/১২ জন লোক নিয়ে পুকুর খননের কাজ বন্ধ করে দেয় এবং মাটি কাটার ভেকু গাড়ী ট্রাক এর যন্ত্রাংশ ভাংচুর করিয়া ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন করে এবং ওই স্থান থেকে ভূমি পহরীর ছেলে আহাদ (১৪) কে বন বিভাগের লোকজন তুলে নিয়ে যায়। এঘটনায় ভুক্ত ভোগি ব্যবসায়ী সালাহ উদ্দিন সরকার বাদী হয়ে জেলা প্রশাসক ময়মনসিংহ, পুলিশ সুপার, ময়মনসিংহ, উপজেলা নির্বাহি কর্মকর্তা ও ভালুকা মডেল থানায় পৃথক পৃথক লিখিত অভিযোগ দায়ের করেন।

সালাহ উদ্দিন সরকার জানান, আমার জমিতে বন বিভাগের লোকজন বেআইনি ভাবে প্রবেশ করে ভেকু ও ট্রাক ভাংচুর করে ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন করে এবং আমার পহরীর নাবলক ছেলেকে তুলে নিয়ে যায়।

অপর দিকে মেহেরাবাড়ী মৌজায় ৭৪ দাগে বন বিভাগের জমিতে আশরাফ আলী মাস্টার নামে এক ব্যক্তি বহুতল ভবন নির্মাণ, হবিরবাড়ী মৌজার ১৫৪ নং দাগে তোফাজ্জল হোসেন নামে এক ব্যক্তি বাড়ী নির্মাণ কাজ করে যাচ্ছে হবিরবাড়ী বিটের বিট কর্মকর্তা আব্দুর রফিক এর সাথে যোগাযোগ করায় কোন ব্যবস্থা নিচ্ছে না বন বিভাগ।

অভিযোক্ত হবিরবাড়ী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, বনের জমিতে মাটি কাটছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহাদ নামে এক যুবক কে আটক করে বন আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ তালুকদার জানান, অভিযোগটি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।#  




  



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই