তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার সীডষ্টোর-সখিপুর সড়কে লাউতি সেতুতে ভাঙ্গন

ভালুকার সীডষ্টোর-সখিপুর সড়কে লাউতি সেতুতে ভাঙ্গন ঝুকি নিয়ে চলছে যান বাহন
[ভালুকা ডট কম : ১২ ডিসেম্বর]
ঢাকা ময়মনসিংহ সড়কের ভালুকার সীডষ্টোর হতে সখিপুর সড়কের লাউতি খালের উপর লাউতি সেতুর মাঝখানের অংশ ভেঙ্গে পরায় ঝুকি নিয়ে যান বাহন চলাচল করছে। যে কোন মুহূর্তে ঘটতে পারে ভয়াবহ দুর্ঘটনা। সেতুর মাঝখানের অংশ ভেঙ্গে ঢালাইশুন্য হয়ে রড বেরিয়ে গেলে ওই অংশে এলজিইডি কর্তৃপক্ষ উপরে ষ্টীলের পাত বসিয়ে বালি মাটি দিয়ে হালকা যান চলাচলের ব্যবস্থা করে দিয়েছেন। এছারাও উভয় দিকের উইং ওয়াল ফেটে সেতু হতে বিচ্ছিন্ন হওয়ার উপক্রম হয়ে গেছে।

গত কয়েক দিন যাব ঢাকা-ময়মনসিংহ হতে পন্যবাহী যানবাহন সখিপুর যাতায়াত করতে না পারায় ব্যবসায়ী ও সাধারণ মানুষ দুর্ভোগের সম্মুখীন হয়ে পরেছেন। এ সড়কটি দিয়ে টাঙ্গাইল জেলার ঘাটাইল, মধুপুর, সখিপুর হতে বিভিন্ন কৃষি পন্ন রাজধানী ঢাকা সহ দেশের অন্যান্য জেলায় সরবরাহ করা হয়। এছারা স্থানীয় ব্যবসায়ীরা চট্রগ্রাম, ঢাকা, ময়মনসিংহ হতে নিজ এলাকায় ব্যবসার মালামাল আমদানী করে থাকেন। সোমবার সরজমিন গিয়ে দেখাযায় ভাঙ্গা সেতুর উভয় পাশে অসংখ্য মালামাল ভর্তি ভারি যানবাহন আটকা রয়েছে।

চালকরা জানায় তারা সেতু ভাঙ্গার খবরটি জানতেননা, নাজেনে এই পথে চলে এসেছেন সময় ও রাস্তা বাঁচাতে। কিন্তু তাদের পক্ষে ঘুরে যাওয়াটাও দ্বিগুন খরচ ও বিরম্বনার কারন বলে জানান। স্থানীয়রা জানান ১৯৮২ সালের দিকে এলজিইডি কর্তৃক নির্মিত আরসিসি সেতুটি নিম্মমানের হওয়ার কারনে মেয়াদোর্ত্তীণ হওয়ার আগেই ভেঙ্গে যাচ্ছে। তারা আরও জানান সীডষ্টোর সখিপুর সড়কটির বিভিন্ন অংশে খানা খন্দে ভরে থাকায় বর্ষা এলেই পানি জমে যান চলাচলে বিগ্ন ঘটে।

এলজিইডি উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম জানান ভারি যানবাহন চলাচলের কারনে সেতুটির ক্ষতি সাধন হয়েছে, আপাতত তারা ভারি যানবাহন না চলার জন্য লাল পতাকা ও নিষেধ্বাজ্ঞা সাইনবোর্ড টানিয়ে সার্বক্ষনিক পাহাড়া বসিয়েছেন। সেতু ভেঙ্গে পরার বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে রিপোর্ট আকারে জানানো হয়েছে। এলাকাবাসী ও সড়কে চলাচল কারী যানবাহন চালকদের দাবী সাময়িক চলাচলের জন্য পার্শ্ব রাস্তায় একটি বিকল্প টানা সেতু নির্মাণ করে পুরোনো সেতুটি ভেঙ্গে জরুরী ভিত্তিতে এ স্থানে একটি নতুন সেতু নির্মাণ করার ব্যবস্থা করা হউক। # 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই