তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

একাদশ জাতীয় সংসদ নির্বাচন, ভোলা-৩ লালমোহন তজুমদ্দিন

বিএনপি’র প্রার্থী মেজর হাফিজ আজ আসছেন,প্রচার প্রচারণায় এগিয়ে আ’লীগ
একাদশ জাতীয় সংসদ নির্বাচন, ভোলা-৩ লালমোহন তজুমদ্দিন
[ভালুকা ডট কম : ১২ ডিসেম্বর]  
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-৩ (লালমোহন ও তজুমদ্দিন) আসনে বিএনপি’র প্রার্থী কেন্দ্রিয় বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা, সাবেক বাণিজ্য ও পানি সম্পদ মন্ত্রী আলহাজ্ব মেজর (অব.) হাফিজ উদ্দিন আহাম্মদ বীর বিক্রম ঢাকা থেকে তার নির্বাচনি এলাকায় আসছেন। সেই হিসাবে বলা যায় নির্বাচনের মাঠে এখনো বিএনপি তাদের ভোটের প্রচান প্রচারণা শুরু করতে পারেনি। অন্যদিকে আ’লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন ভোটের লড়াইয়ে নিজের পাকাপোক্ত অবস্থান পাকাপোক্ত করে নিয়েছেন ইতিমধ্যে।

দলীয় সুত্রে জানা গেছে, বিএনপি থেকে ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হওয়া আলহাজ্ব মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ দীর্ঘদিন মাঠে না থাকায় আগামী নির্বাচনে প্রচার প্রচারণায় কিছু সমস্যার সৃষ্টি হতে পারে বলে মনে স্থানীয় নেতা কর্মিরা। তবে বিএনপির একটি দলীয় সুত্র জানান, ১২ ডিসেম্বর রাত সাড়ে ৮টায় তাসরিফ-৪ লঞ্চ যোগে প্রায় ২ হাজার নেতা কর্মি নিয়ে ঢাকা থেকে নিজ নির্বাচনী এলাকার লালমোহন উপজেলার মঙ্গল সিকদার বাজারের লঞ্চঘাটে নামার কথা রয়েছে। তার সাথে আসা নেতা কর্মিদের অনেকে গায়বি মামলার আসামী থাকায় হাইকোর্ট থেকে জামিন নিয়ে তার সাথে এলাকায় আসছেন বলেও জানান। সে হিসেবে আগামী ১৩ ডিসেম্বর সকাল ৭ টায় বিএনপির প্রার্থী মেজর হাফিজ উদ্দিন বীর বিক্রমকে স্বাগত জানাতে তজুমদ্দিন ও লালমোহন উপজেলার প্রায় ২৫ থেকে ৩০ হাজার নেতা কর্মি ঘাটে উপস্থিত থাকবেন বলে একটি দলীয় সুত্র নিশ্চত করেছে। তিনি নির্বাচনি এলাকায় এসে ১৩ ডিসেম্বর থেকেই তার নির্বচনি প্রচার প্রচারণা শুরু করবেন বলে জানা গেছে।

এ আসনে বিএনপি তথা মেজর হাফিজ এখনো কেন্দ্র কমিটি গঠনসহ নির্বাচনের মাঠে গুরুত্বপূর্ণ কাজই শুরু করতে পারেনি। তাই বলা যায় একাদশ সংসদ সির্বাচনের আগে যে ক’দিন রয়েছে তাতে মেজর হাফিজকে প্রতিদ্বন্দি¦তা করতে নিরলস পরিশ্রম চালিয়ে যেতে হবে। এই যখন বিএনপি’র অবস্থা তখন নির্বাচনের মাঠে সুবিধাজনক অবস্থানে রয়েছে ক্ষমতাসীন আ’লীগ। তারা বর্তমানে সংসদ সদস্য ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের প্রার্থী আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন প্রতিটি ভোট কেন্দ্রের কেন্দ্র কমিটি করার কাজ শেষ করেছে প্রায় ৬ মাস আগে। ইতমধ্যে উপজেলা সেচ্ছাসেবকলীগ আহ্বায়ক ও সদস্য সচিবের নেতৃত্বে গত ১ মাস পর্যন্ত নির্বাচনের মাঠে প্রচার প্রচারণা চালাচ্ছেন আ’লীগ প্রার্থী ও বর্তমান সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওনের পক্ষে। তাছাড়া আ’লীগ প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওন গত ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়ার পর থেকে দুই উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চালিয়ে যাচ্ছেন নৌকার পক্ষে প্রচার প্রচারণা। এদিকে আ’লীগ প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওনের পক্ষে আটঘাট বেঁধে মাঠে মেনে পড়েছেন আ’লী, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, ওলামালীগ ও মহিলালীগ নেতৃবৃন্দ।

উল্লেখ্য ভোলা-৩ আসন মোট ভোটার সংখ্যা ২,৫৩,৫৯০ জন। ২০০৮ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের প্রার্থী মেজর (অব.) জসিম উদ্দিনে কাছে পরাজিত হয়ে টানা ৬ বারের পর আসনটি হারায় মেজর হাফিজ। দেড় বছর সংসদ সদস্য থাকার পর মেজর হাফিজের করা একটি মামলায় আদালতের রায়ে সংসদ সদস্য পদ হারান মেজর জসিম। পরবর্তীতে ২০১০ সালের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে আসেন তখনকার ঢাকা (দক্ষিণ) যুবলীগের সাধারন সম্পাদক নূরুন্নবী চৌধুরী শাওন। এ নির্বাচনে প্রায় ৫০ হাজারের বেশি ভোট পেয়ে তিনি নির্বাচিত হন শাওন। দশম জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিএনপি নির্বাচনের বাইরে থাকায় জাতীয় পার্টির প্রার্থীকে সহজেই হারিয়ে দ্বিতীয় বারের মতো এমপি হন শাওন। এরপর থেকে আর পিছনে তাকাতে হয়নি শাওনকে। এলাকার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অংগসংগঠনগুলোকে পূনর্গঠন করে সাংগঠনিক ভিত্তি মজবুত করে তোলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই