তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ময়মনসিংহ-৯,উচ্ছাসিত আওয়ামীলীগ,ঢিলেঢালায় অন্যান্য প্রার্থী

ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে উচ্ছাসিত আওয়ামীলীগ,ঢিলেঢালায় প্রস্তুতি বিএনপি সহ অন্যান্য প্রার্থী
[ভালুকা ডট কম : ১৩ ডিসেম্বর]
আর মাত্র বাকী ১৫দিন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে আওয়ামীলীগ, বিএনপি-ঐক্যফ্রন্ট ও স্বতন্ত্র সহ অন্যান্য প্রার্থীরা ভোটযুদ্ধে নির্বাচনী মাঠ তৈরীতে ব্যস্ত। চলছে দিনভর সভা-সমাবেশ, গণসংযোগ, মিছিল ও মাইকিং। এরই মধ্যে নির্বাচনী প্রচারণায় খুবই উচ্ছাসিত আওয়ামীলীগ।

সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন আওয়ামীলীগের নৌকা প্রতীক পাওয়ার পর থেকেই দলীয় নেতাকর্মীদের নিয়ে ভোটযুদ্ধে নেমেছেন। বিভিন্ন ইউনিয়নে জনসভা, উঠানবৈঠক ও হাটবাজারে নৌকার লিফলেড বিতরণ সহ নৌকার স্লোগানে মুখরিত প্রতিদিন। বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় তিনি এমপি হওয়ার পর নান্দাইলে ব্যাপক উন্নয়ন করার দাবী নিয়ে এবার ভোটযুদ্ধে নেমেছেন।

তবে শক্তিশালী প্রতিদ্বন্দি প্রার্থী বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) মনোনীত সাবেক ৪ বারের নির্বাচিত সাংসদ বীর মুক্তিযোদ্ধা খুররম খাঁন চৌধুরী গত মঙ্গলবার কর্মী সমাবেশের মাধ্যমে নির্বাচনী কার্যক্রম শুরু করেছেন। প্রবীণ রাজনীতিবিদ এই নেতা গণতন্ত্র রক্ষায় ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির সংগ্রামে নেতাকর্মী সহ সকলকে ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, নান্দাইলের উন্নয়ন আমার হাত দিয়েই তথা বিএনপি’র মাধ্যমেই শুরু হয়েছে। উন্নয়নের নামে দূর্নীতি বন্ধ করতে বিএনপি ও ঐক্যফ্রন্ট নেতাকর্মীদের নিয়ে ভোটের মাঠে নেমেছেন। তবে ১০ বছর ধরে বিএনপি’র সাংগঠনিক কার্যক্রম দূর্বল হওয়ায় ঢিলেঢালায় চলছে নির্বাচনী প্রচারণা। হামলা-মামলা ও গ্রেফতার আতঙ্ক রয়েছে বিএনপি নেতাকর্মীদের মাঝে।

অপরদিকে নৌকার বিদ্রোহী প্রার্থী হিসাবে কুড়াল প্রতীক নিয়ে মাঠে রয়েছেন দুই বারের সাবেক সংসদ সদস্য নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি মেজর জেনারেল অব: আব্দুস সালাম। দীর্ঘদিন নান্দাইল উপজেলা আওয়ামীলীগকে সুসংগঠিতভাবে শক্তিশালী করে ধরে রেখেছিলেন এই নেতা। তবে নৌকার মনোনয়ন না পাওয়ায় সরে গেছে তাঁর সমর্থিত কিছু নেতাকর্মী। ষড়যন্ত্র করে তার মনোনয়ন বাতিল করা হয়েছে বলে তিনি জানান। নান্দাইলের আ’লীগ নেতাকর্মী ও জনসাধারন আজও তাঁর প্রতি আস্থাশীল বলেই তারা বিদ্রোহী প্রার্থী হিসাবে তাকে পেতে চান। জয়ের আশায় নির্বাচনী প্রচারণায় চালিয়ে যাচ্ছেন তিনি।

অন্যদিকে বড় দুটি দলের সঙ্গে পাল্লা দিয়ে ভোটের মাঠে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী মুফতি সাইদুর রহমান। এছাড়া জাকের পার্টির মনোনীত গোলাপ ফুল মার্কা প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম এবং মহাজোটের শরীক দল হিসাবে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাসনাত মাহমুদ তালহা লাঙ্গল প্রতীকে নির্বাচনী কার্যক্রম চালাচ্ছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই