তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে-সিইসি

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে-সিইসি
[ভালুকা ডট কম : ১৭ ডিসেম্বর]
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে। নির্বাচনী পরিস্থিতি কমিশনের নিয়ন্ত্রণে রয়েছে। আজ (মঙ্গলবার) চট্টগ্রাম বিভাগের নির্বাচনী কর্মকর্তাদের মতবিনিময় সভায় সিইসি এসব কথা বলেন। এর আগে গতকাল নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছিলেন,আমি মনে করি না নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু আছে। লেভেল প্লেয়িং ফিল্ড কথাটা এখন অর্থহীন কথায় পর্যবসিত হয়েছে। নির্বাচন কমিশনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মাহবুব তালুকদার এসব কথা বলেন।

মাহবুব তালুকদারের এ মন্তব্যের বিষয়ে জানতে চাইলে সিইসি দ্বিমত পোষণ করে বলেন ‘মাহবুব তালুকদার সত্য বলেননি। নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি ভালো রয়েছে। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩ হাজারের বেশি প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১ হাজার ৮শ’ বেশি প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। নির্বাচনী এলাকাগুলোতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এতকিছুর পরেও লেভেল প্লেয়িং ফিল্ড নেই কীভাবে? 

প্রধান নির্বাচন কমিশনার বলেন, সমতল এলাকার মতো পাহাড়েও গ্রহণযোগ্য, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। প্রত্যক ভোটকেন্দ্রে সেনাবাহিনী মোতায়েন করা হবে। পার্বত্য অঞ্চলে নির্বাচন অনুষ্ঠানে কোনো ঝুঁকি নেই। দুর্গম ও প্রত্যন্ত এলাকার ভোটকেন্দ্রগুলোকে বিশেষ ব্যবস্থায় নির্বাচনে দায়িত্বে থাকা সব সদস্য ও সামগ্রী আনা-নেওয়ার ব্যবস্থা করা হবে।

কে এম নুরুল হুদা বলেছেন, দেশের অন্য এলাকার চেয়ে পার্বত্য চট্টগ্রাম সম্পূর্ণ ভিন্ন। সে জন্য এ এলাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ১৯০০ সালে থেকে পাহাড়ের ভূমি ব্যবস্থাপনা, আইনশৃঙ্খলা, সংস্কৃতি ও ধর্ম ভিন্ন। পাহাড়ি এলাকার মানুষ স্বাধীনতাযুদ্ধেও অনেক অবদান রেখেছেন। এ অঞ্চলের মানুষ অত্যন্ত সরল। এসময় তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরপেক্ষতা বজায় রেখে দায়িত্ব পালনের আহ্বান জানান।

নগরের কাজির দেউড়ীর ইন্টারন্যাশনাল কনভেনশন হলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ও নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদসহ সংশ্লিষ্টরা উপস্থিত আছেন।#


 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই