তারিখ : ১৯ জানুয়ারী ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পুনর্নির্বাচনের দাবি প্রত্যাখ্যান করল নির্বাচন কমিশন

পুনর্নির্বাচনের দাবি প্রত্যাখ্যান করল নির্বাচন কমিশন
[ভালুকা ডট কম : ৩১ ডিসেম্বর]
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা আজ বলেছেন, নতুন করে তফসিল দিয়ে পুনরায় নির্বাচন করার কোনো সুযোগ নেই। আজ (সোমবার) বিকেল সাড়ে ৩টায় আগারগাঁও নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

নির্বাচনকালে নানা অনিয়ম তুলে ধরে নির্বাচন প্রত্যাখ্যান করে বিএনপি ও ঐক্যফ্রন্টের পুনরায় নির্বাচন আয়োজনের দাবি প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার বলেন, আমরা যে নির্বাচন করেছি সেই নির্বাচন নতুন করে করার কোনো সুযোগ নেই।

গতকাল অনুষ্ঠিত নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগে জাতীয় ঐক্যফ্রন্ট ফের নির্বাচনের যে দাবি তুলেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ তা প্রত্যাখ্যান করেছে। সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান স্পষ্ট করেই বলেছেন, ফের নির্বাচনের প্রশ্নই আসে না। ড. কামাল ও মির্জা ফখরুল ফের নির্বাচনের যে দাবি তুলেছে আমরা তা প্রত্যাখ্যান করছি।

এ আগে গতকাল রাত ৮টায় বেইলী রোডে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে ঐক্য ফ্রন্ট নেতা ড. কামাল হোসেন নির্বাচনে 'ভোট ডাকাতি'র অভিযোগ এনে নির্বাচনের 'কথিত' ফলাফল প্রত্যাখ্যান করেছেন এবং নতুন করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করেছেন। এ সময় বিএনপি মহাসচিব বলেন, দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু নির্বাচন হতে পারে না সেটা আবারো প্রমাণিত হয়েছে। এ কারণে ২০১৪ সালের নির্বাচন বয়কটের সিদ্ধান্ত আজ সঠিক বলে মনে করছেন মির্জা ফখরুল।

ওদিকে, নির্বাচন কমিশন সচিব আজ ভোর রাতে নির্বাচনের চূড়ান্ত বেসরকারি ফলাফল ঘোষণা করে আওয়ামী লীগকে বিজয়ী হিসেবে অভিনন্দন জানিয়েছেন। আজকের সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতা আবদুর রহমান ‘নির্বাচন কমিশনকে অভিনন্দন জানিয়ে বলেছেন, নির্বাচন কমিশন বাংলাদেশকে শান্তিপূর্ণ একটি নির্বাচন উপহার দিয়েছে। এছাড়া রিটার্নিং অফিসার, পোলিং অফিসারসহ নির্বাচন সংশ্লিষ্টদের অভিনন্দন জানান তিনি। এ সময় আবদুর রহমান মন্তব্য করেন নির্বাচনে জনগণ ব্যালটের মাধ্যমে সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত ভেঙে দিয়েছে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আকাশচুম্বি জনপ্রিয়তার কারণেই আজকে আওয়ামী লীগের ঘরে বিজয়ের ফসল এসেছে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই