তারিখ : ২৪ আগস্ট ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় ছাত্রছাত্রীদের মাঝে নতুন বই বিতরন

নওগাঁয় ছাত্রছাত্রীদের মাঝে নতুন বই বিতরন
[ভালুকা ডট কম : ০১ জানুয়ারী]
নওগাঁয় বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদের মধ্যে নতুন বই বিতরনের মধ্যে দিয়ে বই উৎসব শুরু হয়েছে। এ বছর জেলায় প্রাথমিক পর্যায়ে ১৩ লাখ ২৯ হাজার ৮৭০ টি এবং মাধ্যমিক পর্যায়ে ৩৪ লাখ ৩৩ হাজার ৯শত ২১টি বই বিতরনের লক্ষ্যমাত্রা নিয়ে বই বিতরন উৎসব শুরু হয়েছে।

জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান প্রাথমিক পর্যায়ে চক এনায়েত সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং মাধ্যমিক পর্যায়ে কেডি সরকারী উচ্চ বিদ্যালয়ে বই উৎসবের উদ্বোধন করেন। এ সময় পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাঃ মোবারুল ইসলাম এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আমিনুল হক মন্ডল উপস্থিত ছিলেন।

প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম মন্ডল জানান, চলতি শিক্ষাবর্ষে নওগাঁ জেলায় প্রথম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য ১ লাখ ৮৩ হাজার ১শ ৩৫টি, দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থীদের জন্য ১ লাখ ৭৬ হাজার ৩শ ১টি, তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীদের জন্য ৩ লাখ ৪৪ হাজার ৩শ ২২টি, চতুর্থ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য ৩ লাখ ২৬ হাজার ২৮টি এবং পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য ৩ লাখ ৮৪টি বইয়ের চাহিদা রয়েছে এবং চাহিদার সবগুলো বই পাওয়া গেছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাঃ মোবারুল ইসলাম জানিয়েছেন চলতি শিক্ষা বর্ষে জেলায় মাধ্যমিক পর্যায়ে মোট বইয়ের চাহিদা রয়েছে ৩৪ লাখ ৩৩ হাজার ৯শ ২১টি। এর মধ্যে মাধ্যমিক স্কুল পর্যায়ে ২৪ লাখ ২০ হাজার ৭শ ১৭টি, দাখিল স্তরে ৬ লাখ ৬০ হাজার ৬শ ২০টি এবং এবতেদায়ী পর্যায়ে ৩ লাখ ৫২ হাজার ৫শ ৮৪টি। এর মধ্যে মাধ্যমিক পর্যায়ে ২৩ লাখ ৯৩ হাজার ৮শ ৬৭টি, দাখিল পর্যায়ে ৫ লাখ ৩৪ হাজার ৪শ ৭০ এবং এবতেদায়ী পর্যায়ে শতভাগ বই সরবরাহ পাওয়া গেছে।

এছাড়াও জেলার ১১টি উপজেলায় ব্যাপক উৎসাহ আর আনন্দঘন পরিবেশে সকল পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন উৎসব অনুষ্ঠিত হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই