তারিখ : ১৭ ফেব্রুয়ারী ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গফরগাঁওয়ে উৎসব করে শিক্ষার্থীর মাঝে বই বিতরন

গফরগাঁওয়ে উৎসব করে দেড় লাখ শিক্ষার্থীর মাঝে সাড়ে ১২ লাখ বই বিতরন
[ভালুকা ডট কম : ০১ জানুয়ারী]
ময়মনসিংহের গফরগাঁওয়ে ইংরেজি নতুন বছর শুরুতেই উৎসব মুখর পরিবেশে ২০১৯ শিক্ষাবর্ষের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের দেড়লাখ শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে প্রায় সাড়ে ১২ লাখ পাঠ্যপুস্তক বিতরন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলার ইসলামিয়া সরকারি হাইস্কুল মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে বই বিতরন উৎসবের আয়োজন করা হয়।

বই বিতরন উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনি ও মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামিয়া সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক নূরুল ইসলাম শিকদার, খায়রুল্লাহ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএকেএম মফিজুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মোঃ হাফিজুল ইসলাম।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের মাধ্যমে ১৪০টি মাধ্যমিক, নিন্ম মাধ্যমিক, কারিগরী বিদ্যালয় ও ইবতেদায়ী ও দাখিল স্তরের মাদ্রাসার ৬৪ হাজার ৮’শ ১০ জন শিক্ষার্থীর মাঝে ৮ লাখ ৪০ হাজার ২’শ ৬০টি পাঠ্যপুস্তক বিতরন করা হয়।

এছাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের মাধ্যমে ২৩৯ টি প্রাথমিক বিদ্যালয় ও ১৫০ টি কেজি স্কুলের প্রায় ৮৫ হাজার শিক্ষার্থীর মাঝে প্রাক-প্রাথমিক পর্যায়ে ১৯ হাজার ৭’শ ৮৬ টি এবং প্রাথমিক পর্যায়ে ৩ লাখ ৯০ হাজার ৮’শ ৪০টি বই বিতরন করা হয়। এ উপলক্ষে উপজেলার ৫২৯টি শিক্ষা প্রতিষ্ঠানে আলাদা আলাদা বই উৎসবের আয়োজন করা হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই