তারিখ : ২২ মার্চ ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে কারখানা শ্রমিকদের মহাসড়ক অবরোধ,ফাঁকা গুলি

কালিয়াকৈরে বেতন বৃদ্ধির দাবীতে কারখানা শ্রমিকদের মহাসড়ক অবরোধ,ফাঁকা গুলি
[ভালুকা ডট কম : ০৭ জানুয়ারী]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার নুর ওয়ার নামক একটি পোশাক কারখানায় সোমবার অপরেটররা বেতন বৃদ্ধির দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এসময় পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

জানা যায়, শ্রম- মুজুরী আইন অনুযায়ী শ্রমিক লেভেলে বেতন বৃদ্ধি করা হলেও পোশাক কারখানার অপারেটরদের বেতন বৃদ্ধি করা হয়নি। বেশি দক্ষতা ও পরিশ্রম করেও অপারেটরদের দেওয়া হচ্ছে সমান মুজুরি। এতে ক্ষুদ্ধ হয় অপারেটররা। সোমবার সকালে উপজেলার চান্দরাস্থ নুর ওয়ার পোশাক কারখানার অপারেটররা কাজে যোগ না দিয়ে প্রথমে কারখানার ভিতর বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে ক্ষুব্ধ অপারেটরা উপজেলার চান্দরাস্থ ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। অবরোধের কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়লে ক্ষুব্ধ শ্রমিকরা  পুলিশের উপর  পাল্টা  ইট,পাথর নিক্ষেপ করে। পরে তারা মহাসড়ক ছেড়ে কারখানার বাহিরে অবস্থান নেয়। খবর পেয়ে কালিয়াকৈর পৌর শ্রমিকলীগের সভাপতি হারিজ উজ-জামান খান হারিজ ঘটনাস্থলে এসে শ্রমিকদের  আলোচনার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন মজুমদার  বিষয়টি নিশ্চিত করেছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই