তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গফরগাঁওয়ে পুলিশের হাতে কলেজ ছাত্র নির্যাতিত

গফরগাঁওয়ে পুলিশের হাতে কলেজ ছাত্র নির্যাতিত,প্রতিবাদে রেলসহ সড়ক যোগাযোগে বাঁধা, ট্রেন চলাচল ব্যাহত
[ভালুকা ডট কম : ০৮ জানুয়ারী]
মঙ্গলবার  ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা আওয়ামীলীগ নেতা ও বারবাড়িয়া ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের কলেজ পড়ুয়া ছেলে ইপেলকে পুলিশের নির্যাতন করে আটকের প্রতিবাদে দুপুর ১২টা থেকে  বিকাল ৪টা পর্যন্ত উপজেলা সদরে ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ রাখা হয়। এ সময় ট্রেন চলাচলেও বাধা দেওয়া হয়।

জানাযায়,দুপুরে ইসলামিয়া সরকারি হাইস্কুলের গেইটের সামনে চেকপোষ্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশী করছিলেন গফরগাঁও থানার এসআই রুবেলের নেতৃত্বে একদল থানা পুলিশ। এ সময় কলেজ  ছাত্র সারোয়ার জাহান ইপেল ও তার বন্ধু ইয়াহিয়ার মোটর সাইকেল গতিরোধ করে মোটর সাইকেলের কাগজপত্র দেখতে চায় থানা পুলিশ ।এ নিয়ে ইপেল ও তার বন্ধু ইয়াহিয়ার সাথে এসআই রুবেলের ধস্তাধস্তি এবং হাতাহাতির ঘটনা ঘটে। এসআই রুবেল ও সঙ্গীয় পুলিশ সদস্যরা ইপেল ও ইয়াহিয়াকে পিটিয়ে আটক করে থানায় নিয়ে আসে। থানায় আনার পর ৫/৬ জন পুলিশ আবারও বেধড়ক পেটায় ইপেল ও ইয়াহিয়াকে। খবরটি ছড়িয়ে পড়লে কয়েকশত আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা দুপুর সাড়ে ১২টার দিকে থানা ঘেরাও করে।

স্থানীয় এলাকাবাসী , ব্যবসায়ী ও পরিবহন শ্রমিকরা  কলেজ ছাত্রের উপর পুলিশী নির্যাতনের প্রতিবাদে উপজেলা সদরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়। উপজেলা সদরের সাথে উপজেলার অন্যান্য অঞ্চলের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। একদল যুবকের পিকেটিং এর কারনে ঢাকা-গফরগাঁও-ময়মনসিংহ রেলপথে রেল যোগাযোগ ব্যাহত হয়। ঢাকাগামী বলাকা এক্সপ্রেস ট্রেনটি ত্রিশাল উপজেলা ধলা রেলওয়ে ষ্টেশনে প্রায় দুই ঘন্টা আটকা পড়ে।  ইপেলের মুক্তির দাবীতে ও গফরগাঁও থানার ওসি মোহাম্মদ আব্দুল আহাদ খান ও এসআই রুবেলকে প্রত্যাহারের দাবীতে দুপুর দুইটার দিকে উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা পৌর শহরে বিক্ষোভ মিছিল বের করে।

উপজেলা যুবলীগের সভাপতি সালাহ উদ্দিন পলাশ বলেন,গফরগাঁও থানার ওসি মোহাম্মদ আব্দুল আহাদ, এসআই বাপ্পা, এসআই রুবেলের হয়রানির প্রতিবাদে ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠান এবং পরিবহন শ্রমিকরা যানবাহন চলাচল বন্ধ রাখে।গফরগাঁও থানার ওসি মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, এ ঘটনার নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামীলীগ নেতাদের সাথে পুলিশ প্রশাসনের আলোচনা চলছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই