তারিখ : ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় পাউবোর জমি দখল করে দোকান নির্মাণ ও গাছ কর্তন

ভালুকায় পাউবোর জমি দখল করে দোকান নির্মাণ ও গাছ কর্তন
[ভালুকা ডট কম : ১৩ জানুয়ারী]
ভালুকা উপজেলার পারুলদিয়া গ্রামে ময়মনসিংহ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) এর জায়গায় অবৈধভাবে গড়ে তোলা হয়েছে বেশ কিছু পাকা ও সেমিপাকা দোকানঘর ও ব্যবসা প্রতিষ্ঠান। পাউবোর জমি থেকে স্থানীয় সাবেক ইউপি সদস্য বুলবুল আহাম্মেদ একটি বড় রেইনট্রি কড়ুই গাছ কেটে নিয়ে গেছে এবং তার ভাই স্লুইস গেইটের মুখের পাশে আরসিসি পিলার ঢালাই দিয়ে বিল্ডিং নির্মাণ করছে।

সরেজমিনে দেখা যায়, পাউবোর বাঁধের উপরে গড়ে উঠা ৩০/৪০টি দোকানে চলছে বিভিন্ন ধরনের ব্যবসা। স্লুইস গেইটের বাঁধের এক পাশে একটি বড় কাটা রেইট্রি গাছ পড়ে আছে। গাছটি কেটেছেন রাজৈ ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য বুলবুল আহাম্মেদ।এবং স্লুইস গেইটের মুখের পাশে আরসিসি পিলারের জন্য বেইস ঢালাই দিয়েছেন বুলবুলের ছোট ভাই পাভেল আহাম্মেদ। খবর পেয়ে পানি উন্নয়ন বোর্ড থেকে অবৈধ দখলদার দেরকে ৭দিনের সময় দিয়ে গত ১০জানুয়ারী নোটিশ দিয়েছেন।

গাছ কাটার বিষয়টি স্বীকার করে বুলবুল আহাম্মেদ বলেন, পানি উন্নয় বোর্ড আমাদের কাছ থেকে জমি অধিগ্রহণ করে নিয়েছে। সেই জমিতে আমি গাছ লাগিয়েছি গাছ বড় হয়েছে আমি কেটে নিয়ে গেছি।

বাপাউবো ময়মনসিংহের উপ-সহকারী প্রকৌশলী শাহিনুর রহমান জানান,আমাদের অধিগ্রহণ কৃত জমিতে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করায় ৭দিনে সময় দিয়ে উচ্ছ্বেদের নোটিশ দেয়া হয়েছে। নির্দিষ্ট সময়ের মাঝে অবৈধ  স্থাপনা সারিয়ে না নিলে পাউবো পক্ষে থেকে উচ্ছ্বেদ করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই