তারিখ : ১৭ ফেব্রুয়ারী ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে চার ভূমি কর্মকর্তা-কর্মচারীকে শোকজ করলেন ইউএনও

বিনা ছুটিতে অফিস ফাঁকি দেয়ার অভিযোগ
গৌরীপুরে চার ভূমি কর্মকর্তা-কর্মচারীকে শোকজ করলেন ইউএনও
[ভালুকা ডট কম : ১৭ জানুয়ারী]
বিনা ছুটিতে অফিস ফাঁকি দেয়ার অভিযোগে ময়মনসিংহের গৌরীপুর পৌর ভূমি অফিসের চার কর্মকর্তা ও কর্মচারীকে শোকজ করেছেন ইউএনও ফারহানা করিম। অভিযোগের প্রেক্ষিতে বুধবার (১৬ জানুয়ারী) দুপুরে সরেজমিনে পৌর ভূমি অফিসে কাউকে না পেয়ে তিনি তাৎক্ষণিক এ শোকজের নির্দেশ দেন। শোকজপ্রাপ্তরা হলেন- গৌরীপুর পৌর ভূমি অফিসের ভূমি সহকারি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম সিরাজী, উপসহকারি ভূমি কর্মকর্তা মো. বাবুল মিয়া, অফিস সহায়ক আনসারুল হক ও নূরুন্নাহার শামীমা।

গৌরীপুর পৌরসভার পশ্চিম দাপুনিয়া এলাকার মো. দেওয়ান আলী খানের ছেলে মতিউর রহমান খান (৩৮) জানান, সোমবার থেকে বুধবার পর্যন্ত উল্লেখিত কর্মকর্তা ও কর্মচারীগণ বিনা ছুটিতে অফিস ফাঁকি দিয়ে আসছিলেন। এতে তিনিসহ স্থানীয় আরো অনেকেই ভূমির খাজনা পরিশোধ, নাম খারিজসহ অন্যান্য কাজ সম্পাদন না করতে পেরে ভোগান্তির শিকার হন। ফলে ক্ষুব্দ হয়ে তারা এ ঘটনাটি ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাস চন্দ্র বিশ্বাস ও উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিমকে মুঠো ফোনে অবগত করেন।

অভিযোগের প্রেক্ষিতে ইউএনও ফারহানা করিম বুধবার দুপুরে পৌর ভূমি অফিসে সরেজেিমন গিয়ে ঘটনার সত্যতা পান। এসময় তিনি উপজেলা ভূমি অফিসের নাজির মাজহারুল ইসলামকে উল্লেখিত কর্মকর্তা/কর্মচারীগণের বিরুদ্ধে কারন দর্শানোর নোটিশ প্রদানের নির্দেশ দেন।

এ বিষয়ে জানতে চাইলে পৌর ভূমি অফিসের ভূমি সহকারি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম সিরাজী জানান, তিনি অসুস্থ থাকায় ২ দিন অফিসে আসতে পারেননি। অসুস্থতার বিষয়টি ইউএনও ম্যাডামকে মোবাইলে অবগত করেছেন তিনি। উপসহকারি কর্মকর্তা বাবুল মিয়া ময়মনসিংহ খাগডহর ভূমি অফিস থেকে বদলী হয়ে কয়েকদিন আগে গৌরীপুর পৌর ভূমি অফিসে যোগদান করেছেন। খাগডহর অফিসের কিছু দাপ্তরিক ঝুলে থাকায় তিনি ওই অফিসে দায়িত্ব পালন করছিলেন। এছাড়া অফিস সহায়ক নূরুন্নাহার শামীমাকে ভারসাম্যহীন উল্লেখ করে বলেন, তিনি মাঝে মধ্যে অফিসে আসেন। অফিস সহায়ক আনসারুল হক জানান, তিনি নিয়মিত অফিস করে আসছেন। বুধবার দুপুরে অফিসের কাজে উপজেলা ভূমি অফিসে যাওয়ায় ইউএনও স্যার তাকে অফিসে পাননি।

ইউএনও ফারহানা করিম জানান, পৌর ভূমি অফিসের ভূমি সহকারি কর্মকর্তা ও কর্মচারীগন লিখিতভাবে ছুটির আবেদন জমা না দিয়ে অফিস ফাঁকি দিয়ে আসছিলেন। এ অভিযোগের প্রেক্ষিতে বুধবার সরেজমিনে গেলে পৌর ভূমি অফিসে কাউকে পাননি তিনি। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই