তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আব্দুল জলিলের ৮১তম জন্মদিন

আব্দুল জলিলের ৮১তম জন্মদিন
[ভালুকা ডট কম : ২১ জানুয়ারী]
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামীগীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিলের ৮১ তম জন্মবার্ষিকী আজ। তিনি ১৯৩৯ সালের ২১ জানুয়ারী এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।

স্কুল ও কলেজ জীবন শেষে ১৯৬০ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। ১৯৬৩ সালে রাষ্ট্রবিজ্ঞানে বিএ (সম্মান) এবং ১৯৬৪ সালে মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন। এরপর তিনি আইন বিষয়ে উচ্চ শিক্ষা নিতে লন্ডন যান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে দেশে ফিরে স্বাধীনতা সংগ্রাম ও মহানযুদ্ধে অংশ নেন। এই বর্ষিয়ান নেতা ১৯৯৬-২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের বানিজ্য মন্ত্রী ছিলেন। ১৯৭৫ এর পটপরিবর্তনের পর আওয়ামী লীগ পুনর্গঠন গনতন্ত্র এবং ভোটের লড়ায়ে তিনি ছিলেন সামনের সারির নেতা। সদালাপী কর্মীবান্ধব ও উদার মনের এই ব্যক্তিত্ব দলমত নির্বিশেষে সবার শ্রদ্ধার আসনে অধিষ্ঠিত ছিলেন। আব্দুল জলির আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপদেষ্টামন্ডলির সদস্য ছিলেন। তিনি ২০১৩ সালের ৬ মার্চ ৭৪ বছর বয়সে মারা যান। মৃত্যুর আগ পর্যন্ত তিনি নওগাঁ থেকে নির্বাচিত একজন জাতীয় সংসদ সদস্য ছিলেন। এদিন উপলক্ষে জেলা আ’লীগের কার্যালয়ে জেলা ছাত্রলীগ ও তার অঙ্গ সংগঠন বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শুভ জন্মদিন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই