তারিখ : ২২ এপ্রিল ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নবীনদের আগমনে মুখরিত রাবি ক্যাম্পাস

নবীনদের আগমনে মুখরিত রাবি ক্যাম্পাস
[ভালুকা ডট কম : ২১ জানুয়ারী]
নবীন শিক্ষার্থীদের পদচারণায় পরিপূর্ণ হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাস। নতুন স্বপ্ন নিয়ে নতুন জীবন শুরু হয়েছে ২০১৮-১৯ শিক্ষাবর্ষেরস্নাতক (সম্মান) শিক্ষার্থীদের। প্রতি বছরের ন্যায় এবারো দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা শিক্ষার্থীরা প্রথম দিনেই ব্যাপক উচ্ছাসিত লক্ষ্য করা গেছে। প্রকৃতি ঘেরা সৌন্দর্যবেষ্টিত ক্যাম্পাসে ব্যস্ত সময় পার করছেন নবীন শিক্ষার্থীরা।

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার, বুদ্ধিজীবী স্মৃতিসৌধ, সাবাশ বাংলাদেশ, টুকিটাকি চত্বর, ইবলিশ চত্বর, বিভিন্ন বিভাগের সামনে চত্বরে দানাবেধে বসে আছে একঝাঁক নবীন শিক্ষার্থীরা। সর্বত্র যেন তাদেরই আনাগোনা। কোথাও আবার দেখা যাচ্ছে নবীন-প্রবীণদের পরিচয় পর্বও। যেখানে চলছে গান, গল্প, অভিনয়। কেউবা গোলাপ, কেউবা স্টিক হাতে গোটা ক্যাম্পাস ঘুরে বেড়াচ্ছেন। কেউবা নতুন বন্ধু পেয়ে দলে দলে ঘুরছেন আর দেখছেন ক্যাম্পাসের বিভিন্ন সৌন্দর্য। সবমিলিয়ে নবীন শিক্ষার্থীদের পদচারণায় ক্যাম্পাস যেন খুঁজে পেয়েছে প্রাণের স্পন্দন।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্ত অনুযায়ি আজ (সোমবার) ক্লাস শুরু হয়েছে। অধিকাংশ বিভাগের নবীনবরণের মাধ্যেমে ক্লাস শুরু হয়।আরবি বিভাগে ভর্তি হয়ে নতুন শিক্ষার্থী তাসনিমা আক্তার উচ্ছাস প্রকাশ করে বলেন, নতুন বছরে নতুন বন্ধু, ও নতুন ক্যাম্পাস ভালোই লাগছে। বিশ্ববিদ্যালয়ের বড় ভাই, শিক্ষকরা সবাই আন্তরিক। বিশেষ করে শিক্ষকদের প্রথমদিনের পরামর্শ আগামী পথ চলতে অনুপ্রেরণা যোগাবে বলে মনে করেন তিনি।

বাংলা বিভাগে ভর্তি হওয়া শিক্ষার্থী সাব্বির আহমেদ জানান, দীর্ঘ পরিশ্রমের ফলে লালিত স্বপ্ন ও মনের আশা পূরণ হয়েছে। বিশেষ করে সৌন্দর্য বেষ্টিত রাবি ক্যাম্পাসে ভর্তি হয়ে খুবুই ভাল লাগছে। আগামীর দিনগুলি ভাল লাগবে বলে জানান।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৯ টি অনুষদে মোট আসন ৪ হাজার সাতশ। এর মধ্যে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিভিন্ন অনুষদের ৬০ টি আসন ফাঁকা রেখেই প্রথম বর্ষের ক্লাস আজ সোমবার থেকে শুরু হয়। সোমবার (২১ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা বলেন,কোন কোন ইউনিটে আসন ফাঁকা রয়েছে সে বিষয়টি এখনো নির্দিষ্ট হয়নি। তবে সবগুলো ইউনিট মিলিয়ে ৬০টির মত আসন ফাঁকা রয়েছে। এর আগে গতকাল রোববার (২০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় রেজিস্টার অধ্যাপক ড. এম. এ. বারী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৫ নভেম্বর ২০১৮ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়েছিলো। ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২১ জানুয়ারী থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই