তারিখ : ২৩ ফেব্রুয়ারী ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে র‌্যাগিং বন্ধে প্রক্টরের নেতৃত্বে কমিটি

রাবিতে র‌্যাগিং বন্ধে প্রক্টরের নেতৃত্বে কমিটি
[ভালুকা ডট কম : ২১ জানুয়ারী]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বন্ধে ২৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়টির প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

সূত্রে জানা গেছে, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানকে ওই কমিটির আহবায়ক করা হয়েছে। এছাড়া হল প্রাধ্যক্ষ, প্রফেসরসহ বিভিন্ন ক্যাটাগরিতে ২৬ জন সদস্য রাখা হয়েছে ওই কমিটিতে। তবে তাদের নাম জানা যায়নি। এরই মধ্যে প্রক্টর স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যাগিং একটি সামাজিক অপরাধ।  এর ফলে শিক্ষার পরিবেশ বিঘ্নিত এবং র‌্যাগিং এর শিকার শিক্ষার্থীদের মানসিক সমস্যার সৃষ্টি হয়। তাই বিশ্ববিদ্যালয়ে কোন র‌্যাগিং করা যাবে না। র‌্যাগিং করলে বা উদ্বুদ্ধ করার অভিযোগ পাওয়া সাপেক্ষে তার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যবস্থা নেওয় হবে।

র‌্যাগিং এর কমিটি বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বিশ্ববিদ্যালয়গুলোতে র‌্যাগিং বিরোধী কমিটি গঠনের নির্দেশ দিয়েছে। সেই মাফিক একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটি র‌্যাগিং বন্ধে সোচ্চার থাকবে বলে জানান তিনি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই